Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঞ্চগড়ে সরকারি ঔষধ আটক

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩০ পিএম

জন্ম নিরোধক সুখী বড়ি আটকের বিষয়ে উপজেলা পঃ পঃ কর্মকর্তা আটোয়ারী, সবুজ রায়ের মৌখিক নির্দেশনায় তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করেছেন ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক জাহাঙ্গীর আলম। ১৩ ফেব্রুয়ারী ওই কর্মকর্তার বরাবরে এ প্রতিবেদন দাখিল করেন তিনি।


উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে আটোয়ারী থানার মির্জাপুর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আলী হোসেনের বাড়ি তল্লাশি করে বিক্রয় নিষিদ্ধ ৪১,১৬০ পিচ জন্ম নিরোধক সুখী বড়ি উদ্ধার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে আসামী আলী হোসেন স্বীকার করে জানায় ভারতে পাচারের উদ্দেশ্যে মির্জাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পরিবার পরিকল্পনা কর্মী সুরাইয়া বেগম ছবির ছেলে তৌকিরের কাছ থেকে ক্রয় করে নিজ ঘরে মজুত করে রাখে। পরে আটককৃত আলী হোসেন ও তৌকিরকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করে আটোয়ারী পুলিশ যাহার নং ৫।


মির্জাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মরিয়ম, আমেনা বেগম ও শরীফা জানান, ৬ মাসেও সুরাইয়া আমাদের কোন রকমের পরিবার পরিকল্পনার পরামর্শ দেন নাই।


মির্জাপুর ইউনিয়ন পঃ পঃ পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, আমাদের কর্মী সুরাইয়া সরকারি জন্ম নিরোধক বড়ি সুখী সঠিক ভাবে বিতরন করেছেন, আমি এই প্রতিবেদন উপজেলা অফিসে পাঠিয়েছি।


পঞ্চগড় জেলার পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আব্দুল মতিন জানান, বিষয়টি আমি শুনেছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ