Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী আটক, পুলিসহ আহত দুই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৮ পিএম | আপডেট : ৬:১৬ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২২

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। ছিনতাইকারীদের আটকের সময় কোতয়ালী থানার এস আই মোঃ শামীম এবং পুলিশকে সহায়তাদানকারী আনোয়ার ছুরিকাঘাতে গুতর আহত হন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

ছিনতাইকারীদের কাছ থেকে দেশী তৈরী ২ টি পিস্তল, একটি চাকু, একটি ছ্যান দা, ৪ রাউন্ড গুলি ও ২০০ পিস ইয়াবা উদ্বার করা হয়েছে।

এ ছাড়াও পুলিশ ছিনতাই হওয়া বেশ কয়েকটি মোবাইল ফোন ও মানিব্যাগ উদ্ধার করেছেন। জব্দ করা হয়েছে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মটরসাইকেল।

আটককৃতরা হলো, জেলার সালথা উপজেলার মাঝারদিয়া এলাকার শামীম আহম্মেদ, সদরপুর উপজেলার ঠ্যাংগামারী গ্রামের পান্নু শেখ ও সুমন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. জামাল পাশা উপস্হিত গনমাধ্যম কে জানান, গত ২৪ জানুয়ারি, সকালে রিকশাযোগে জনৈক ফজলুল করীম নামে এক ব্যক্তি বাস স্ট্যান্ডে যাওয়ার পথে শহরের ঝিলটুলী এলাকায় ছিনতাই কারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা নম্বরপ্লেটবিহীন একটি মটরসাইকেল যোগে এসে রিক্সার গতিরোধ করে
অস্ত্র ঠেকিয়ে ২টি আইফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে, ভুক্তভোগীরা থানায় অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ।

তিনি আরও জানান, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে এ ঘটনার এক ছিনতাইকারী নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অবস্থান করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হাসানের নেতৃত্বে, পুলিশ সদস্যরা নগকান্দার উপজেলার তালমা এলাকায় ছিনতাইকারী শামীমকে আটক করতে গেলে ছিনতাইকারী শামিম, পুলিশ সদস্যদের ছুরিকাঘাত করে রক্তাক্ত গুরুতর জখম করে।

এ সময় এসআই শামীম ও পুলিশকে সহায়তাকারী পথচারী আনোয়ার হোসেনকে ছুরিকাঘাত করলে তিনিও আহত হন।

পরে স্থানীয়দের সহায়তায় ছিনতাইকারী শামীমকে আটক করে পুলিশ। তার দেয়া তথ্য মতে জেলার সদরপুর থেকে আরে দুই ছিনতাইকারী পান্নু ও সুমনকে আটক করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে শহরের বাইপাস এলাকায় তাদের গোপন আস্তানার কথা পুলিশকে জানালে

ঔ আস্তানায় থেকে, দেশে তৈরি দুটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ছ্যানদা, ধারালো চাকু, ছিনতাই করা আইফোন, মানিব্যাগসহ অন্যান্য আলামত উদ্ধার করে।

এ ঘটনায়, কোতয়ালী থানা ও নগরকান্দা থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের এর প্রক্রিয়া চলছে বলে জানায় পুলিশ।
উল্লেখ্য, ছিনতাইকারীদের হাতে ছুরিকাঘাতে আহত পুলিশ অফিসার শামীম এবং পথচারী আনোয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানাযায়।
প্রসঙ্গতঃ ছিনতাইকারী শামীম একজন পেশাধার ছিনতাইকারী, শামীমের ছিনতাইকারী দলের একটি চক্রও রয়েছে। এই শামীম ফরিদপুরের আওয়ামীলীগ নেতা কাম আইনজীবী জাহিদ ব্যাপারীকে কুপিয়ে হত্যার চেষ্টাকারী দলেরও সদস্য এবং ঔ মামলারও ৩ নং আসামী। ছিনতাইকারী শামিম ফরিদপুর হাইস্কুলের সাবেক ছাত্র এবং জেলার শীর্ষ ছিনতাইকারী টোকাই রানার শিষ্য বলে পুলিশ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ