Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাটুরিয়ায় নি‌জের জ‌মি‌তে টি‌নের বেড়া দি‌য়ে গি‌য়ে হামলার শিকার, আহত ১৫

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৭ পিএম

মানিকগঞ্জ সাটুরিয়া নি‌জে‌দের দখ‌লে থাকা ক্রয়কৃত জ‌মি‌তে টিন দিয়ে বেড়া দি‌তে গি‌য়ে হামলার শিকার হ‌য়ে‌ছে ব‌লে অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে।
ঘটনা‌টি ঘ‌টে‌ছে র‌বিবার দুপুরে সাটু‌রিয়া উপ‌জেলার গোপালপুর এলাকায়। এ ঘটনায় দুপ‌ক্ষের ম‌ধ্যে সংঘ‌র্ষে ১৫ জ‌নের ম‌তো আহত হ‌য়ে‌ছে।
প‌রে ৯৯৯ কল দিলে সাটুরিয়া থানার পু‌লিশ গি‌য়ে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রনে আ‌নে।

জানা যায়, উপজেলার গোপালপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে সোহাগ মিয়া ও তার চাচা‌তো ভাই স‌ুমন এবং স্বপন গংদের ২০১৪ সা‌লে কেনা স্থানীয় ক‌লিমু‌দ্দিন চেয়ারম‌্যান এর বা‌ড়ি‌র পা‌শে ২৪ শতাংশ জায়গা তা‌দের দখ‌লেই ছিল। এ জায়গ‌া‌টি ‌কিছু অংশ দখ‌লে নি‌তে স্থানীয় মৃত কালু মিয়া ছেলে মো: হারুন মিয়া ও মো: দেলোয়ার হোসেন বেশ কিছু দিন ধ‌রে চেষ্টা চা‌লি‌য়ে আস‌ছে। র‌বিবার দুপু‌রে মি‌স্ত্রিসহ জায়গা‌টির চারপা‌শে টিন দি‌য়ে বেড়া দি‌তে গে‌লে হারুন ও দে‌লোয়া‌রের লোকজন ম‌হিলাসহ দেশীয় অস্ত্র ও লা‌ঠিশোটা নি‌য়ে স‌ুমন এবং স্বপন এর লোকজ‌নের উপর হামলা চালায়। এ ঘটনায় দুপ‌ক্ষের ম‌ধ্যে সংঘ‌র্ষে ১৫ জ‌নের ম‌তো আহত হ‌য়ে‌ছে।
প‌রে স্থানীয়‌দের কেউ ৯৯৯ ফোন দি‌লে খবর পে‌য়ে সাটুরিয়া থানার পু‌লিশ গি‌য়ে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রনে আ‌নে।
হামলায় সুমন ও স্বপন‌দের প্রায় ১০/১২ জন লোক আহত হয়। তা‌দের ম‌ধ্যে আহত এসএস‌সি পরীক্ষার্থী সুমন (১৭), মিস্ত্রী আলা‌মিন (১৮), মিস্ত্রী হৃদয় (২১) কে চি‌কিৎসার জন‌্য সাটু‌রিয়া হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

মোতাহার ইসলাম সুমন জানায়, তা‌দের পা‌রিবা‌রিক ভা‌বে কেনা ২৪ শতাংশ জ‌মি‌টি অ‌নেক দিন ধ‌রে দখ‌লের চেষ্টা চালায় প্রতিবে‌শি হারুন ও দে‌লোয়া‌র গং। র‌বিবার দুপু‌রে মি‌স্ত্রিসহ জায়গা‌টির চারপা‌শে টিন দি‌য়ে বেড়া দি‌তে গে‌লে হারুন ও দে‌লোয়া‌রের লোকজন ম‌হিলাসহ দেশীয় অস্ত্র ও লা‌ঠিশোটা নি‌য়ে তা‌দের লোকজ‌নের উপর হামলা চালায়। এ সময় হামলায় তা‌দের ১২ জ‌নের ম‌তো আহত হ‌য়ে‌ছে। হামলার সময় হারুন ও দে‌লোয়া‌রের লোকজন নি‌জে‌দের খ‌রের গাদায় আগুন দেয় ও জ‌মির পা‌শে তোলা তা‌দের ছাপড়‌া নি‌জেরা ভাংচুর ক‌রে। তারা আহত হ‌য়ে‌ছে নাটক ক‌রে একজন হাসপাতা‌লে ভ‌র্তি হ‌য়ে‌ছে।

সাটু‌রিয়া থানার এসআই বিনয় সরকার জানায়, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে দুপক্ষ‌কে নিয়ন্ত্রনে আনা হয়। এ ঘটনায় দুই পক্ষ থে‌কে থানায় লি‌খিত অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রে‌ছে। তদন্ত ক‌রে পরবর্তী আইনগত ব‌্যবস্থা গ্রহন করা হ‌বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ