Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলিয়া মাদরাসার জমিতে অধিদপ্তর নির্মাণের উদ্যোগ পরিহার করুন - ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৩ পিএম

বৃটিশ আমলে প্রতিষ্ঠিত মাদরাসা ই আলিয়া প্রতিষ্ঠার পর হতে দেশের ইসলামী শিক্ষার প্রাণকেন্দ্র হিসেবে দ্বীন প্রচার প্রসারে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। ইসলামী এবং আধুনিক শিক্ষা সমন্বয়ে প্রচলিত ঐহিত্যবাহী আলিয়া মাদরাসার জমিতে কারিগরি শিক্ষা অধিদপ্তর নির্মাণের সিদ্ধান্ত নিয়ে মাদরাসা শিক্ষাকে ধ্বংসের ষড়যন্ত্র করা হচ্ছে। অনতিবিলম্বে আলিয়া মাদরাসার জমিতে অধিদপ্তর নির্মাণের সিদ্ধান্ত পরিহার করতে হবে।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি সুপ্রীমকোর্ট এর আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট ও মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুর রকিব খান আজ মঙ্গলবার একযুক্ত বিবৃতিতে একথা বলেন।

নেতৃদ্বয় বলেন, আলিয়া মাদরাসার জমিতে অধিদপ্তর নির্মাণের উদ্যোগের হঠকারি সিদ্ধান্ত দ্রুত বাতিল করতে হবে। তারা বলেন, মাদরাসা শিক্ষাকে সঙ্কুচিত করার চক্রান্তের অংশ হিসেবেই আলিয়া মাদরাসার জমিতে অধিদপ্তর নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। তারা মাদরাসার প্রতিবাদী ছাত্রদের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। তারা সতেরো কোটি মুসলমানের ইসলামী শিক্ষার প্রাণকেন্দ্র আলিয়া মাদরাসাকে ঢাকা আলিয়া বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্যজোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ