Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিবির হাতে ভাগ্য ছেড়ে দেশে ফিরলেন ডমিঙ্গো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর শেষে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরে যাচ্ছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ডমিঙ্গোকে আর বাংলাদেশের কোচের ভূমিকায় দেখা যাবে কি না সেই সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিশ্বকাপে বাংলাদেশ দলের নাজুক পারফরম্যান্সের পর নড়বড়ে হয়ে যায় ডমিঙ্গোর চাকরি। গত নভেম্বরেই তাকে চাকরি থেকে ছাঁটাই করার গুঞ্জন ওঠে। তবে শর্ত অনুযায়ী ডমিঙ্গোকে নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত দলের দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়। সেই দায়িত্ব পালন শেষে ডমিঙ্গোর ভাগ্য এখন ঝুলছে বোর্ডের হাতে। ডমিঙ্গো বাংলাদেশের কোচ হিসেবে থাকবেন কি না সেই সিদ্ধান্ত জানা যাবে টাইগারদের আগামী সিরিজের আগেই। বিসিবির ঘনিষ্ট এক সূত্র জানায়, ‘১৪ জানুয়ারি নিউজিল্যান্ড থেকে বাংলাদেশের উদ্দেশে ক্রিকেটাররা রওয়ানা হবেন। ১৫ তারিখ μিকেটাররা দেশে পৌঁছাবেন। তবে এই বহরে কোচিং প্যানেলের বিদেশি সদস্যদের কেউ আসবেন না।’
দেশে ফিরে ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন বিপিএল নিয়ে। বিপিএলের পরপরই শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে সীমিত ওভারের হোম সিরিজ। তার আগেই হয়তো ভাগ্য নির্ধারণ হয়ে যেতে পারে ডমিঙ্গোর। সূত্রের ভাষায়, ‘দেশে ফিরে ক্রিকেটাররা বিপিএলে ব্যস্ত হয়ে পড়বেন। দিনকয়েকের বিশ্রামের পর ১৭-১৮ তারিখ থেকেই অনুশীলন শুরু করবেন তারা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বর্তমানে দেশের বাইরে রয়েছেন। তিনি দেশে ফিরলেই বোর্ডের আলোচনার টেবিলে উঠবে ডমিঙ্গোর ইস্যুটি।’
মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ঐতিহাসিক এক জয়ে পেলেও ক্রাইস্টচার্চ টেস্ট ইনিংস ব্যবধানে হেরে ফের ধাক্কা খেয়েছে ডমিঙ্গোর স্বপড়ব। আফগানিস্তান সিরিজে তাই স্বপদে বহাল থাকার সম্ভাবনা খুবই ক্ষীণ এই প্রোটিয়া কোচের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ