Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যারিয়ারে মুমিনুলের দশম শূন্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ২:০৫ পিএম

ক্রাইস্টচার্চ টেস্টে রানের খাতা খুলতে পারেননি মুমিনুল হক। ৮ বল খেলে খালি হাতে বিদায় নেন সাউদির বলে বোল্ড হয়ে। টেস্ট ক্যারিয়ারে দশমবারের মতো শূন্য পেলেন বাংলাদেশ অধিনায়ক।

মুমিনুল প্রথম ডাক মারেন ২০১৪ সালে ঢাকায়। জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। দ্বিতীয় শূন্য দুই বছর পর চট্টগ্রামে ইংল্যান্ডের বিরুদ্ধে। তিন বলে শূন্য। টেস্টে তৃতীয় ডাক ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে। দুই বল খেলেই আউট হয়েছিলেন মুমিনুল।

পরের বছর ঢাকায় শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন বল খেলে রান আউট হয়েছিলেন কোনো রান করেই। একই বছরে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথমবারের মতো টানা দুই ইনিংসে শূন্য মারেন মুমিনুল। দুই ইনিংসেই দুই বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই লিটলম্যান।

২০১৯ সালে আবার টানা দুই ইনিংসে শূন্য হাঁকান মুমিনুল। প্রতিপক্ষ ছিল ভারত, ভেন্যু কলকাতা। নবমবারের মতো শূন্য মুমিনুলের গত বছর পাকিস্তানের বিরুদ্ধে চট্টগ্রামে। দশমবারের মতো মুমিনুলের ডাক চলমান ক্রাইস্টচার্চ টেস্টে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শূন্য

৮ সেপ্টেম্বর, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ