Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবির ধর্মতত্ত্ব অনুষদে ৯ আসন শূন্য

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৮:৫৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির প্রথম মেধাতালিকার সাক্ষাৎকার সম্পন্ন হয়েছে। সাক্ষাৎকারের পর ভর্তি প্রক্রিয়া শেষে ৯টি আসন শূন্য রয়েছে। বুধবার (২৬ অক্টোবর) সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. এরশাদ উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১৭ অক্টোবর থেজে ১৯ অক্টোবর ‘ডি’ ইউনিটভূক্ত ৪টি বিভাগে ভর্তিচ্ছুদের প্রথম মেধাতালিকার সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। গত ২৩ সেপ্টেম্বর সাক্ষাৎকারে অংশগ্রহণকারী ভর্তিচ্ছুদের ভর্তি প্রক্রিয়া শেষ হয়। প্রথম মেধাতালিকার ভর্তিপ্রক্রিয়া শেষে আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ৯টি আসন শূন্য রয়েছে। তবে ওই ইউনিটের বাকি তিনটি বিভাগের সকল আসনে শিক্ষার্থী ভর্তি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) পাওয়া যাবে।

শূন্য আসনে শিক্ষার্থীদের ভর্তি সম্পর্কে ‘ডি’ ইউনিট সমন্বয়কারী ড. এরশাদ উল্লাহ বলেন, অন্য বিভাগের সকল আসন পূর্ণ হলেও আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ৯টি আসন শূন্য রয়েছে। এসব আসনে ভর্তি সাক্ষাৎকারের বিষয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা স্বাপেক্ষে সিদ্ধান্ত নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসন শূন্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ