Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, ৯ শিশুসহ নিহত ১৯, দগ্ধ ৬৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১০:১৪ এএম

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নয় শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও ৬৩ জন। স্থানীয় সময় রবিবার সকালের দিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। খবর- বিবিসি, সিএনএন’র।

ফায়ার সার্ভিস সূত্র বলেছে, নিউইয়র্ক সিটির ৩৩৩ পূর্ব ১৮১ নম্বর সড়কের একটি ১৯তলা ভবনে আগুন লাগে। ভবনটির দ্বিতীয় এবং তৃতীয় তলার একটি ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে সকাল ১১টার দিকে আগুন লাগে।
নিউইয়র্ক সিটি ফায়ার সার্ভিসের কমিশনার ড্যানিয়েল নিগ্রো বলেছেন, অগ্নিকাণ্ডে ৩২ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি বলেন, আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা হলওয়েতে প্রচণ্ড ধোঁয়া এবং তীব্র আগুনের মুখোমুখি হয়েছেন। ভবনটির প্রতিটি তলার সিঁড়িতে আহতদের পাওয়া গেছে। তাদের মধ্যে অনেকেরই কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে।
আবাসিক ভবনটির অধিকাংশ বাসিন্দাই আফ্রিকার দেশ গাম্বিয়া থেকে আসা মুসলিম অভিবাসী। নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বলেছেন, ‘এটি নিউইয়র্ক সিটির জন্য একটি ভয়াবহ ও বেদনাদায়ক মুহূর্ত।’
ফায়ার সার্ভিস বিভাগের কমিশনার ড্যানিয়েল নিগরো জানান, ‘নজিরবিহীন’ এই আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী কাজ করছে। তারা হতাহতদের উদ্ধার করে বাইরে নিয়ে আসছে।
তিনি বলেন, ভবনের প্রত্যেকে তলার সিঁড়িতে আহদের পাওয়া গেছে। আগুনের ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন। অনেকেরই কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে।
ড্যানিয়েল জানিয়েছেন, আগুন দ্রুত ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রচণ্ড ধোঁয়া এবং তীব্র আগুনের মুখোমুখি হয়েছেন। অগ্নিকাণ্ডে ৩২ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি। সূত্র : বিবিসি, সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ