Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল মেডিকেল কলেজ হাসাপাতালে আগুন আতঙ্ক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ৪:৪২ পিএম

বরিশাল শের এ বংলা মেডিকেল কলেজ হাসপাতালের নিচতলায় বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারনে আগুন আতঙ্ক ছড়িয়ে পরায় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে থাকা রোগী, স্বজন, ডাক্তার, নার্স নিচে নেমে আসেন। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসার আগেই আগুন নিভানো হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন , হাসপাতালের নিচতলার লিফটের পাশে পরিচালকের কক্ষে যাওয়ার গেট সংলগ্ন বৈদ্যুতিক কন্ট্রোল বক্সে শণিভার সন্ধায় সর্ট সার্কিটের ঘটনা ঘটে। এঘটনায় পুরো হাসপাতালে আগুন আতঙ্ক ছড়িয়ে পরে। রোগী ও তার স্বজনরা দ্রুত নিচে নেমে আসলেও হাসপাতালের স্টাফরা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে সকল রোগীদের পুনরায় নিজ নিজ বেডে ফেত পাঠায়।

হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, বহু বছরের পুরনো বৈদুত্যিক তার অন্যান্য বৈদ্যুতিক সরঞ্জামের কারণে প্রায়শই এমন ঘটনা ঘটছে। একাধিকবার মন্ত্রণালয়ে চিঠি দিয়ে বিদ্যুৎ লাইন পূণর্বািশনের অনুরোধ করা হয়েছে। কিন্তু কোন ফল হয়নি। আজও এমনটাই ঘটেছে। আমাদের স্টাফরা সকলেই ফায়ার সার্ভিসের প্রশিক্ষন প্রাপ্ত হওয়ায় অতি দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এঘটনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ