Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুজরাটে রাসায়নিক গ্যাস লিকে ৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ পিএম

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে ট্যাংকার থেকে রাসায়নিক গ্যাস লিকের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ছয় জনের মৃত্যু হয়েছে। মৃতদের সবাই শ্রমিক। এ ঘটনায় অসুস্থ হয়ে পড়েছেন আরও ২০ জন। বৃহস্পতিবার স্থানীয় সময় ভোরে রাজ্যের সুরাটে হতাহতের এই ঘটনা ঘটেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় পুলিশ ও সুরাটের সিভিল হাসপাতালের ইনচার্জ ওমকার চৌধুরী জানায়, ভোর চারটার দিকে গুজরাট ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট করপোরেশনের (ডিআইডিসি) সাচিন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ডিআইডিসি এলাকায় একটি কোম্পানির রাসায়নিক ভর্তি ট্যাংকার থেকে বর্জ্যপদার্থ বের করে নর্দমায় ফেলার সময় বিপত্তি বাঁধে। ট্যাংকারে জেরি রাসায়নিক ছিল বলে ধারণা করা হচ্ছে। রাসায়নিক গ্যাস বাতাসের সংস্পর্শে আসামাত্রই দুর্ঘটনার স‚ত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সময় কাছেই একটি চায়ের দোকানে বসে বহু শ্রমিক চা খাচ্ছিলেন। রাসায়নিক গ্যাস লিকেজের পর তাদের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। দ্রæত অসুস্থদের উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান ৬ জন। আহতদের ওই হাসপাতালে চিকিৎসা চলছে। স‚ত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুজরাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ