Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে দুই ভূয়া ডিবি পুলিশ আটক

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৭:৪৬ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পুলিশ কনষ্টেবল পদে চাকরির জন্য ঘুষ নিতে এসে ভূয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী দু’জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন রহমত উল্লাহ নওশাদ (৩৮) ও নাসির ঢালী (৫০)।

উপজেলার সনমান্দি ইউনিয়নের উত্তর জাইদেরগাঁও এলাকার রাকিব (২১) নামের এক যুবকের কাছ থেকে পুলিশ কনষ্টেবল পদে চাকরির জন্য লিখিত পরীক্ষা দেয়ার কথা বলে ৩০ হাজার টাকা ঘুষ নিতে এসে তাদের আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী। পরে ভূক্তভোগী রাকিবের চাচা আয়নাল হক বাদী হয়ে প্রতারনার মামলা করলে অভিযুক্তদেরকে জেলা আদালতে প্রেরণ করা হয়।

বুধবার নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সাব-ইন্সপেক্টর (এসআই) ইয়াউর রহমান ভূয়া পুলিশ পরিচয়দানকারী দু’জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। আটককৃত রহমত উল্লাহ নওশাদ ঝালকাঠি জেলার নলছিটি থানার মৃত কবির উদ্দিনের ছেলে এবং নাসির ঢালী নারায়ণগঞ্জের ফতুল্লা থানার ধর্মগঞ্জ এলাকার তোফাজ্জলের ভাড়াটিয়া মৃত সিকিন আলী ঢালীর ছেলে। তারা দু’জনই প্রতারকচক্রের সদস্য। তাদের বিরুদ্ধে ঢাকা, নারায়ণগঞ্জ ও মাদারীপুর জেলায় একাধিক মামলা রয়েছে।

তিনি জানান, ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে দুই ব্যক্তি সোনারগাঁয়ের উত্তর জাইদেরগাঁও গ্রামে রাকিব নামে এক যুবকের নিকট পুলিশে চাকরি দেয়ার কথা বলে ৩০ হাজার টাকা ঘুষ দাবি করে। এসময় তাদের সন্দেহ হলে স্থানীয় এলাকাবাসীর হাতে আটক হয় দুই প্রতারক রহমত উল্লাহ নওশাদ ও নাসির ঢালী। খবর পেয়ে নারায়ণগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশ দুই প্রতারককে আটক করে নিয়ে যায়।

এদিকে পুলিশে চাকরীর লিখিত পরীক্ষা সম্পন্ন করা ভূক্তভোগী রাকিব জানান, কিছুদিন আগে নারায়ণগঞ্জের পুলিশ লাইনে কনস্টেবল পদে চাকরীর লিখিত পরীক্ষা শেষ করে বাড়ী ফেরার পথে তাদের সাথে আমার পরিচয় হয়। তারা আমার লিখিত পরীক্ষার প্রবেশপত্র ও অন্যান্য তথ্য সম্বলিত কাগজপত্রের ছবি মুঠোফোনে তুলে রাখেন। পরে বাড়ীতে আসার পরই মুঠোফোনে তারা আমার চাকরীর নিশ্চয়তা দিয়ে ৩০ হাজার টাকা দাবী করেন। আমি টাকা নেয়ার জন্য তাদেরকে আসতে বললে আমার চাচা ও স্থানীয়রা তাদের কথাবার্তা সন্দেহজনক মনে হলে পুলিশকে খবর দেয়।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, ঘটনাটি শুনেছি। অভিযুক্তদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় প্রতারনার একটি মামলা দায়ের করে দু’জনকে জেলা আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ