Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তৈমূরের কাছে গোয়েন্দা সংস্থার পরিচয়ে চাঁদা দাবি করা সেই যুবক আটক

নারায়ণগঞ্জ থেকে স্টফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৪:৪১ পিএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়া স্বতন্ত্র প্রার্থী এড. তৈমূর আলম খন্দকারের কাছে গোয়েন্দা সংস্থার লোক পরিচয়ে চাঁদা দাবি করা সেই যুবককে আটক করা হয়েছে।
মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে গোয়েন্দা সংস্থা (ডিবি) পুলিশ তাকে আটক করে।
আটককৃত যুবকের নাম, মো. সুমন (৩৬)। তিনি কুমিল্লা এলাকার বাসিন্দা বর্তমানে রাজধানীর রাজারবাগ এলাকায় বসবাস করে। মো. সুমন নব মুসলিম বলে জানায় ডিবি পুলিশ।
শনিবার (১ জানুয়ারি) রাতে এই ব্যাপারে তৈমূর আলম সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ অভিযোগটি গ্রহণ করলেও সেটিকে সাধারণ ডায়েরি (জিডি) বা মামলা হিসেবে নথিভুক্ত করেনি।
লিখিত অভিযোগে তৈমূর আলম উল্লেখ করেন, তিনি আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী। গত কয়েকদিন যাবৎ গোয়েন্দা সংস্থার লোক পরিচয় দিয়ে (০১৬১৮-৭৪৪১১১) একটি মোবাইল নম্বর থেকে তার ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে মোটা অংকের টাকা চাঁদা দাবি করছে।
তৈমূর আলম বলেছিলেন, বিষয়টি বিব্রতকর। কিন্তু আমি এতটাই ডিস্টার্ব হচ্ছিলাম যে, বিষয়টি পুলিশকে না জানিয়ে পারছিলাম না। তাই লিখিত ভাবে পুলিশকে ঘটনাটি অবহিত করে রেখেছি।
ওই সদর মডেল থানার ওসি শাহজামান অভিযোগ বিষয়ে বলেছিলেন, তৈমূর আলমের কাছে কেউ একজন চাঁদা দাবি করছে বলে তিনি অভিযোগ দিয়েছেন। আমরা তার অভিযোগটি তদন্ত করে দেখছি।
৪ জানুয়ারি দুপুরে ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি পশ্চিম) লাইভ নারায়ণগঞ্জকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর কাছে চাঁদা দাবির অভিযোগ পাওয়ার পর থেকেই পুলিশ প্রশাসন কাজ শুরু করে। আমরা তথ্য প্রযুক্তির মাধ্যমে গোপন অভিযান চালিয়ে ওই অভিযুক্তকে আটক করতে সক্ষম হই। প্রাথমিক অবস্থায় তাকে জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ