Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর আগুন পোহাতে গিয়ে ১৬ জন দগ্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১:০৯ পিএম

রংপুর অঞ্চলে তীব্র আকারে জেঁকে বসেছে শীত। এতে বিপাকে পড়েছেন সহায়-সম্বলহীন মানুষ। শীতের কবল থেকে রক্ষা পেতে খড় জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে গত পাঁচদিনে শিশুসহ ১৬ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। এর মধ্যে এক বৃদ্ধাসহ দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. এম এ হামিদ পলাশ।

বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, রংপুরসহ আশপাশের জেলাগুলোতে এক সপ্তাহ ধরে শীতের তীব্রতা অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। শীতের কবল থেকে রক্ষা পেতে গ্রামাঞ্চলে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে ১৬ জন দগ্ধ হয়েছেন। এদের সবাই নারী ও শিশু।

সরেজমিনে বার্ন ইউনিটে গিয়ে দেখা গেছে, হাসপাতালের শয্যায় চিকিৎসাধীন রয়েছেন নীলফামারীর ডোমার থেকে আসা সাহেদা খাতুন। বাড়িতে আগুন পোহাতে তার পরনের কাপড়ে আগুন ধরে যায়। এতে শরীরের বেশির ভাগ জায়গা দগ্ধ হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় বার্ন ইউনিটে আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিদগ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ