Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

করোনাভাইরাসের তৃতীয় ঢেউ ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। তাতে বড়দিনের ছুটিতে গিয়ে আক্রান্ত হওয়া ফুটবলারের তালিকা ক্রমশ দীর্ঘ হচ্ছে। এবার এ ভাইরাসে আক্রান্ত হলেন ফুটবলের মহা তারকা লিওনেল মেসিও। গতকাল বার্তা সংস্থা রয়টার্সের এমন খবরের পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেইও। সেই বিজ্ঞপ্তিতে মেসিসহ তাঁদের চার ফুটবলারের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর দিয়েছে ফরাসি ক্লাবটি। পিএসজি জানিয়েছে, ছুটিতে আর্জেন্টিনায় যাওয়া মেসি ছাড়া ক্লাবের হুয়ান বের্নাত, সের্হিও রিকো এবং নাথান বিতুমাজালা করোনায় আক্রান্ত হয়েছেন।

আজ রাতে ফ্রেঞ্চ কাপে ভাস অলিম্পিক ক্লাবের সঙ্গে ম্যাচ আছে। ফ্রেঞ্চ ফুটবলের চতুর্থ স্তরের এই ক্লাবের সঙ্গে শেষ ৩২-এর ম্যাচের আগে ক্লাবের মেডিকেল আপডেট দিয়েছে পিএসজি। বিবৃতিতে বলা হয়েছে, যে চার খেলোয়াড়ের কোভিড-১৯ পজিটিভ এসেছে, তারা হলেন লিওনেল মেসি, হুয়ান বের্নাত, সের্হিও রিকো এবং নাথান বিতুমাজালা। তারা বর্তমানে আইসোলেশনে আছেন। প্রযোজ্য স্বাস্থ্যবিধি মেনে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া মেডিকেল বার্তায় চোটাক্রান্ত নেইমারের খবরও দিয়েছে পিএসজি, ‘নেইমার জুনিয়র প্যারিস সেন্ট জার্মেইর চিকিৎসা দল ও পারফরম্যান্স স্টাফদের সঙ্গে ৯ জানুয়ারি পর্যন্ত ব্রাজিলে চোট থেকে পুনর্বাসনের প্রক্রিয়া চালিয়ে যাবেন। আশা করা হচ্ছে, তিন সপ্তাহের মধ্যে অনুশীলনে ফিরবেন তিনি।’

এবার ছুটি পেয়ে মেসি সপরিবার আর্জেন্টিনায় গিয়েছিলেন। ছুটির আমেজে থাকা মেসি ও তার স্ত্রীর ‘আন্তোনেলা রোকুজ্জো’ গানের তালে তালে নাচার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফ্রান্সে ফিরে দলের সঙ্গে যোগ দেওয়ার পর এল করোনায় আক্রান্ত হওয়ার খবর। এর আগে ছুটি কাটাতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন রিয়াল মাদ্রিদের থিবো কোর্তোয়া ও ভিনিসিয়ুস জুনিয়র। কোর্তোয়া পরে নেগেটিভ হলেও এখনো নিজেকে করোনামুক্ত বলে প্রমাণ করতে পারেননি ভিনিসিয়ুস।

ফ্রান্স আর স্পেনেই নয়, জার্মানিতেও জোর আঘাত হেনেছে করোনাভাইরাস। নতুন বছরের প্রথম দিনে গোলরক্ষক মানুয়েল নয়ারসহ চার খেলোয়াড়ের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে বুন্দেসলিগা জায়ান্ট বায়ার্ন মিউনিখ। অন্য তিন খেলোয়াড় হলেন কিংসলে কোমান, কোরোঁতাঁ তোলিসো ও ওমর রিচার্ডস। তাদের পাশাপাশি প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন দলটির সহকারী কোচ ডিনো টপমোলার। বিবৃতিতে জানানো হয়েছে, আক্রান্ত সবাই ভালো আছেন এবং তারা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। এর আগে গত ডিসেম্বর মাসের বিভিন্ন সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হন বায়ার্নের মিডফিল্ডার জসুয়া কিমিখ ও ফরোয়ার্ড এরিক মাক্সিম চুপো-মোটিং, ডিফেন্ডার নিকলাস সুলে ও ইয়োসিপ স্তানিসিচ।

এদিকে, ইতালিতে করোনাভাইরাসের সংক্রমনের নতুন ঢেউ শুরু হয়েছে। গত শনিবার এক দিনে এক লক্ষ ৪১ হাজার ২৬২ জনের আক্রান্ত হওয়ার কথা জানায় তারা। আগের দিনের সংখ্যাটা ছিল এক লক্ষ ৪৪ হাজার ২৪৩। তার ধাক্কা লেগেছে সিরি ‘আ’তেও। নাপোলির বিপক্ষে ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে গেছেন জুভেন্টাস অধিনায়ক জর্জো কিয়েল্লিনি। তবে সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বার্সেলোনা। চোট সমস্যাতো আছেই, মূল দলের ১০ জন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত। তাই বাধ্য হয়েই একাডেমির ৯ খেলোয়াড় নিয়ে গতরাতেই লা লিগায় মায়োর্কার মুখোমুখি হতে হয়েছে জাভি হার্নান্দেজকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ