Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

মেসির জোড়া গোলে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৬ পিএম | আপডেট : ১:০৫ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি সাথে মাত্র দুটি ম্যাচ বাকি ছিল আর্জেন্টিনার। আজ হন্ডুরাসের বিপক্ষে ছিল তার প্রথমটি। ম্যাচটি আলবিসেলেস্তেদের কাছে ছিল অনেক গুরুত্বপূর্ণ।আর ফুটবল জাদুঘর লিওনেল মেসির দারুণ নৈপুণ্যে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা।জোড়া গোল করে মেসি বার্তা দিয়ে রাখলেন এবারের বিশ্বকাপে ভালো কিছু অর্জনের।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ বাংলাদেশ সময় সকাল ৬ টায় শুরু হওয়া এ ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত বল দখল কিংবা আক্রমণ-সবকিছুতেই হন্ডুরাস থেকে যোজন যোজন এগিয়েছিল আর্জেন্টিনা।পুরো ম্যাচে আর্জেন্টিনার আক্রমণের মুখে দিশেহারা হন্ডুরাস পাল্টা আক্রমণ তো দূরের কথা,রক্ষণ সামলাতেই হিমশিম খাচ্ছিল।

এদিন অবশ্য আলবিসেলেস্তেদের প্রথম গোলটি এনে দেন মার্তিনেস।ম্যাচের ১৬ মিনিটের মাথায় ডি- বক্সে পাপু গোমেজর বাড়িয়ে দেওয়া বল স্লাইড শটে লক্ষ্যভেদ করেন এই ম্যানইউ সেন্টারব্যাক।

বাকি ম্যাচটা শুধুই মেসিময়। প্রথমার্ধের যোগ করার সময় ডি-বক্সে তাকে ফাউল করে বসেন হন্ডুরাস ফুটবলার সান্তোস।স্পটকিক ডাকতে ভুল করেননি রেফারি।প্রথমার্ধে বেশ কয়েকবার সুযোগ কাজে লাগাতে না পারলেও স্পটকিক থেলে ঠিকই বল জালে জড়ান লিও মেসি।

তবে বিরতির পর করা তার পরের গোলটি ছিল ম্যাচের সবচেয়ে আকর্ষণীয় গোল।ম্যাচের তখন ৬৯ মিনিট চলছে।দ্বিতীয়ার্ধে বদলি হয়ে নামা এনজো ফার্নান্দেজ বাঁ প্রান্ত থেকে হাওয়ায় ভাসানো পাস দেন।ডি-বক্সের ঠিক বাইরে,২৫ গজ দূর থেকে জোরালো সে শটটি মেসি নেন তা ঠেকানোর সাধ্য ছিল পৃথিবীর খুব কম গোলকিপারের।এই গোল ম্যাচের ভাগ্য পুরোপুরি নির্ধারণ করে দেয়।তৃতীয় গোলের আগে পরে আর্জেন্টিনা বেশ কয়েকটি সহজ সুযোগ মিস না করলে জয়ের ব্যবধান আরো বড় হতে পারতো।২৮ সেপ্টেম্বর ভোরে নিজেদের পরের ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ