Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই স্থানে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৮ প্রার্থীর জরিমানা

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : গাইবান্দার সুন্দরগঞ্জ ও দিনাজপুরের নবাবগঞ্জের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৮ প্রার্থীর জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
গাইবান্ধা জেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদের ২৬ জন প্রার্থীর কাছ থেকে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হাবিবুল আলম গত বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হাবিবুল আলম জানান, ৩১ মার্চ সুন্দরগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। কিন্তু নির্বাচনী প্রচার-প্রচারণায় প্রার্থীরা সুস্পষ্টভাবে আচরণবিধি লঙ্ঘন করেছেন। তিনি জানান, কঞ্চিবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আবদুল করিমের, বামনডাঙ্গা ইউনিয়নের জাপা মনোনীত প্রার্থী রেজাউল হক রেজা, সমেস উদ্দিন বাদশা , আব্দুল গফুর মন্ডল, শ্রীপুরের বিএনপি মনোনীত প্রার্থী শাহদাত হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা করে মোট ১০ হাজার ও সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদের ১৯ জনের কাছে আরও ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জানান, জরিমানাপ্রাপ্ত প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন না করার জন্য সতর্ক করা হয়েছে।
দিনাজপুর অফিস ও হিলি সংবাদদাতা জানান, দিনাজপুরের নবাবগঞ্জে আসন্ন ৩১ মার্চ অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ইতোমধ্যেই প্রার্থীরা প্রতীক নিয়ে ব্যাপক প্রচার ও প্রচারণায় মাঠে নেমেছে। গত বুধবার নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে আচরণবিধি লঙ্ঘনের অপরাধে ৬নং ভাদুরিয়া ইউপির আ.লীগে নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী বাবুল আহসান কবীর শামীম আচরণবিধি লঙ্ঘন করে দেয়ালে ও গাছে পোস্টার ঝুলানোর অপরাধে ২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। একই অপরাধে ৭নং দাউদপুর ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী অটোরিকশা প্রতীকের মোঃ হাফিজুর রহমানের ২ হাজার টাকা পৃথক পৃথকভাবে আদায় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই স্থানে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৮ প্রার্থীর জরিমানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ