Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কাশ্মীরে ২৪ ঘণ্টায় ৯ জনকে নির্মমভাবে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:৫৪ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর অভিযানে গত ২৪ ঘণ্টায় ৯ জনকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় পৃথক সংঘর্ষের ঘটনায় নিহতরা সবাই ‘সন্ত্রাসী’ বলে জানিয়েছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। এরপর বিক্ষোভে ফেটে পড়েছেন সেখানকার স্থানীয় মানুষ। যেসব এলাকায় সশস্ত্র বাহিনী অভিযান চালাচ্ছে সেখানকার শতশত মানুষ বিক্ষোভে অংশ নিয়েছে। শুক্রবার ভোরে কাশ্মীরের শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর গুলিতে তিনজন প্রাণ হারিয়েছেন।

পুলিশের দাবি, নিহতরা সবাই বিচ্ছিন্নতাবাদী গ্রুপের সদস্য। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় কাশ্মীরে ৯ জনের প্রাণহানি ঘটেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক বিজয় কুমার জানিয়েছেন, শুক্রবার ভোরে দুই সহযোগীসহ সোহেল আহমেদ নামে জয়েশ-ই মোহাম্মদ নামে একটি জঙ্গি সংগঠনের সদস্য নিহত হয়েছেন। এর আগে বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগ ও কুলগ্রাম নামে দুই জেলায় ভারতীয় বাহিনীর সঙ্গে পৃথক গোলাগুলির ঘটনায় ছয় ‘বিচ্ছিন্নতাবাদী’ নিহত হন।

কুলগ্রামের মিরহামা এলাকা ঘেরাও করে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। একপর্যায়ে লুকিয়ে থাকা বিচ্ছিন্নতাবাদীরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন।
নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এতে তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

একই ধরনের অপর ঘটনাটি পার্শ্ববর্তী অনন্তনাগের দোরু এলাকার নওগাম শাহাবাদে ঘটেছে। এখানে গোলাগুলিতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন, তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তারা। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

Show all comments
  • jack ali ৩১ ডিসেম্বর, ২০২১, ৪:৪২ পিএম says : 0
    All the kafir Hindu, Jews, Buddhist, Christian, Russia they declare jihad against muslim under one Banner to kill muslim but we muslim are killing our own muslim.... If any muslim talked about Jihad then Murtard, Munafiq Taghut ruler they kill these muslim..............
    Total Reply(0) Reply
  • Mostafa kamal ৩১ ডিসেম্বর, ২০২১, ৮:৩৭ পিএম says : 0
    All muslim nations should come forward to help kashmiri / indian muslims.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ