Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে জয়ী হলেন কাফনের কাপড় পরে প্রতীক নেয়া সেই প্রার্থী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১১:৪১ এএম

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী নাগর হাওলাদারকে বিপুল ভোটে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কাফনের কাপড় পরে প্রতিক নেয়া সেই বিদ্রোহী প্রার্থী মো. আলাউদ্দিন সর্দার। রবিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার পর উপজেলা প্রশাসন ও রিটার্নিং কর্মকর্তাদের অনুষ্ঠানিক নির্বাচনী ফলাফল ঘোষণায় এ তথ্য জানা গেছে।

নির্বাচনে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী মো. আলাউদ্দিন সর্দার চশমা প্রতিকে পেয়েছেন ৯হাজার ৫০০ ভোট। তার প্রতিদ্বন্দী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নাগর হাওলাদার নৌকা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট।
এর আগে গত ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন নির্বাচন থেকে সরে যেতে প্রতিপক্ষের হুমকি উপেক্ষা করে কাফনের কাপড় পরে প্রতীক আনতে গিয়েও হামলার শিকার হয় স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন সর্দার।
জানা গেছে, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৭টি ইউনিয়নের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে উপজেলার পক্ষিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন উপজেলা যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আলাউদ্দিন সর্দার। পরবর্তীতে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে প্রার্থী হওয়ায় আলাউদ্দিন সর্দারকে যুবলীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ