Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কুমিল্লার ১৭ ইউনিয়ন পরিষদে আজ ভোট

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৯:৩৫ এএম

কুমিল্লায় ১৭ ইউনিয়ন পরিষদে আজ বৃহষ্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কুমিল্লার পাঁচটি উপজেলার মধ্যে নাঙ্গলকোটের আটটি, লাকসামের তিনটি, লালমাই উপজেলার দুটি, বরুড়ার দুটি ও দাউদকান্দি উপজেলার দুটিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

১৭টি ইউপির ভোট কেন্দ্রে রয়েছে ১৪৪টি। মোট ভোটার দু লাখ ৭৮ হাজার ৫৯জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪১ হাজার ৫০২ জন। মহিলা ভোটার এক লাখ ৬৬ হাজার ৫৫৬জন। ১৭ ইউনিয়নে ৫৭জন চেয়ারম্যান পদে ৫৫২ জন সাধারন আসনে ও সংরক্ষিত আসনে ১২৯ জন প্রতিদ্বদিতা করছেন। সব কটিতেই ইভিএমএ ভোটগ্রহণ হচ্ছে।

এদিকে শীতের কারণে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ১৭ ইউনিয়নের সাধারণ নির্বাচন আর একটি ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

ইউনিয়নগুলো হলো-নাঙ্গলকোটের রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী ও দৌলখাঁড়। লাকসাম উপজেলার বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ। লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর; বরুড়ার ভাউকসার ও শাকপুর।দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন। একই দিন মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা গেছে, জেলা পুলিশের প্রায় দেড় হাজার সদস্যর পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। তাছাড়া ৮০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে করে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতি উপজেলার ৩জন করে ১৫জন ও অতিরিক্ত আরো ১৫জনসহ মোট ২৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে রয়েছেন। এছাড়া জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংস্থার লোকজন প্রতিটি ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করছেন । অবাধ, সুষ্ঠু ও সহিংসতামুক্ত সুন্দর একটি নির্বাচন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ