Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোমরে পিস্তল নিয়ে ইউপি চেয়ারম্যান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৩ পিএম

কুমিল্লায় কোমরে পিস্তল রাখা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমানের ফুলেল শুভেচ্ছার ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানান আলোচনা। তিনি জেলার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।

ভাইরাল ওই ছবিতে দুজন ব্যক্তির হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করতে দেখা গেছে চেয়ারম্যান খলিলুর রহমানকে। এসময় প্রকাশ্যে কোমরের ডানপাশে প্রদর্শন করে রাখা হয়েছে পিস্তল। যদিও ওই ইউপি চেয়ারম্যানের দাবি পিস্তলটি লাইসেন্স করা। তবুও লাইসেন্স করা হলেও এভাবে প্রদর্শন করা নিয়ে জনমনে নেতিবাচক প্রশ্নের জন্ম দিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ এর ২৫ নম্বরের ক অনুচ্ছেদে বলা হয়েছে, কোনো ব্যক্তি স্বীয় লাইসেন্স এন্ট্রিকৃত অস্ত্র আত্মরক্ষার নিজে বহন/ব্যবহার করতে পারবেন। তবে অন্যের ভীতি/বিরক্তি উদ্রেক করতে পারে এরূপভাবে প্রদর্শন করতে পারবেন না।

আইনানুযায়ী তিনি তার লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র নিজের কাছে রাখতে পারলেও অন্যের ভীতি/বিরক্তির উদ্রেক করতে পারে এরূপভাবে প্রদর্শন করতে পারবেন না। ভাইরাল হওয়া ছবিটিতে চেয়ারম্যান খলিলুর রহমান যেভাবে তার অস্ত্র প্রদর্শন করেছেন তাতে জনমনে আতঙ্ক সৃষ্টি হওয়াটা একেবারেই স্বাভাবিক। সাধারণ জনগণের মনে যা ভীতির সঞ্চার করবে সন্দেহাতীত। এ বিষয়ে চেয়ারম্যান খলিলুর রহমান গণমাধ্যমকর্মীদের বলেন, আমার এ অস্ত্রের লাইসেন্স আছে। জেলা প্রশাসন থেকে লাইসেন্স পাওয়া অস্ত্র আমার সঙ্গে রাখতে পারবো। আপনারা খোঁজ নিয়ে দেখুন।

এ বিষয়ে সচেতন নাগরিক কমিটির (সনাক) কুমিল্লার সাবেক সভাপতি আলমগীর খান বলেন, ছবিটি আমি দেখেছি। তিনি যেভাবে কোমরে পিস্তলটি রেখেছেন যেকোনো মানুষের মনে ভীতি সৃষ্টি হবে। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো, ওই চেয়ারম্যানের লাইসেন্স যদি থেকেই থাকে তবে সেই লাইসেন্স বাতিল করে যত দ্রুত সম্ভব তার কাছ থেকে অস্ত্রটি উদ্ধার করা হোক। ছবিটা দেখে বোঝাই যাচ্ছে তিনি নিজেকে জাহির করার উদ্দেশ্যে এভাবে পিস্তলটি প্রদর্শন করতে কোমরে রেখেছেন।

কুমিল্লা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকতারা বলেছেন, বিষয়টি পুলিশের নজরে এসেছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, ওই চেয়ারম্যানের অস্ত্রের ধরন, কীভাবে অস্ত্রের লাইসেন্স পেলেন, সবকিছু একটা তদন্তের বিষয়। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান

১৭ জানুয়ারি, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ