Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরাজয় মেনে নিতে না পেরে হত্যা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

রংপুরের চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলার অন্যতম আসামি শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। নির্বাচনে প্রতিপক্ষের বিজয় মেনে নিতে না পারায় এ হত্যাকা- ঘটানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর কেরানী পাড়ায় সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিআইডি’র পুলিশ সুপার আতাউর রহমান এ তথ্য জানান। তিনি জানান, ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে রংপুরের গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের বাগডোহরা গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচিত হন আজিজুল ইসলাম। শফিকুল ইসলাম তার কাছে হেরে যান। হেরে যাওয়ার বিষয়টি শফিকুল ইসলাম মেনে নিতে না পেরে তাকে হত্যা করার পরিকল্পনা করেন।
পরিকল্পনা অনুযায়ী চলতি বছরের ৬ এপ্রিল দুপুর সাড়ে ১২ টার দিকে ইউপি সদস্য আজিজুল ইসলাম স্থানীয় আনন্দ বাজার থেকে বাড়ি ফেরার পথে তার ওপর অতর্কিত হামলা করা হয়।
আজিজুল ইসলাম দৌড়ে পাশের মমিন আলীর বাড়িতে আশ্রয় নিলে দুর্বৃত্তরা তাকে টেনে হেচড়ে বাইরে এনে কুপিয়ে হত্যা করে। এরপরেই আজিজুল ইসলামের সমর্থক রেয়াজুল ইসলামকে বাড়ি থেকে ধরে এনে জবাই করে হত্যা করা হয়। হত্যাকা- দুটি দেখে ফেলায় নিহত আজিজুল ইসলামের ভাতিজি ১১ বছরের শিশু মোনালিসাকে ঘটনার ৪ মাস পর হত্যা করা হয়।
তিনি আরও জানান, আসামি শফিকুল ইসলামকে রংপুর নগরী থেকে গ্রেফতার করা হয়েছে। ওই ঘটনায় দুটি মামলা হয়েছে। মামলায় বেশ কজন আসামি হাইকোর্ট থেকে জামিন নিয়েছে। শফিকুলের দেয়া তথ্যে হত্যাকা-ে ব্যবহৃত ১৩টি বল্লম, দুটি ছুরি ও একটি হাসুয়া উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ