Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নালিতাবাড়ীতে কর্মীদের হামলায় বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পণ্ড

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১১:৩৭ পিএম

শেরপুরের নালিতাবাড়ীতে কর্মীদের হামলায় উপজেলা ও শহর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পণ্ড হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের গড়কান্দা এলাকায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পরপরই ওই হামলার ঘটনা ঘটে। এতে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন স্থগিত করা হয়।

উপজেলা ও শহর বিএনপি সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে উপজেলা বিএনপির কমিটি গঠন করা হয়েছিল। পরে প্রায় ১৮ বছর পর আজ দুপুরে সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে দুপুরে সম্মেলন উদ্বোধন করেন শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ। সভাপতিত্ব করেন নালিতাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক মো. নুরুল আমিন।

বিশেষ অতিথি ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী। প্রধান বক্তা ছিলেন শেরপুর জেলা বিএনপিসাধারণ সম্পাদক হযরত আলী। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল আউয়াল চৌধুরী, শফিকুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস আলী, আবদুল্লাহ আবু সাঈদ, পৌর বিএনপির আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম তালুকদার প্রমুখ।

বিকেলে প্রথম অধিবেশন শেষ হওয়ার পর বিএনপির একদল কর্মী অতর্কিত হামলা চালিয়ে চেয়ার ভাঙচুর ও চেয়ার–ছোড়াছুড়ি করে। এতে সম্মেলনস্থলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এ সময় জেলা ও কেন্দ্রীয় নেতারা কমিটি ঘোষণা না দিয়েই সভাস্থল ত্যাগ করেন। এতে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন পণ্ড হয়ে যায়। পরে জেলায় সম্মেলন সম্পন্ন হবে বলে জানা যায়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান বলেন, ‘দীর্ঘদিন পর উৎসবমুখর পরিবেশে সম্মেলন করার জন্য আমরা প্রস্তুত ছিলাম। সম্মেলনকে বানচাল করতেই একটি পক্ষ পরিকল্পনা করে এই ঘটনা ঘটিয়েছে। ঘটনাটি সত্যি দুঃখজনক।’

জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমীন বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন স্থগিত করা হয়েছে। পরে জেলা কমিটির মাধ্যমে উপজেলা কমিটি সম্পন্ন হবে। কোনো পক্ষের ষড়যন্ত্রে এই ঘটনা ঘটেছে কি না, তা এখনই বলতে পারছেন না। তবে বিশৃঙ্খলাকারীরা দলের কর্মী হয়ে থাকলে তাঁদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ