Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিল্লিতে ভয়াবহ বায়ু দূষণ : এক সপ্তাহের জন্য বন্ধ হলো স্কুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১০:৩৪ পিএম

ভারতের রাজধানী নয়া দিল্লিতে বায়ু দূষণের জেরে আগামী সোমবার (১৫ নভেম্বর) থেকে এক সপ্তাহের জন্য স্কুল বন্ধ ঘোষণা দেয়া হয়েছে। শনিবার বায়ু দূষণ সংকট নিয়ে একটি বৈঠক করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।বৈঠকের পরই স্কুল বন্ধ রাখার এ ঘোষণা দেন তিনি। ভারতের প্রভাবশালী দৈনিক এনডিটিভি অনলাইন এ খবর জানিয়েছে। তবে সরকারি অফিসগুলোর কার্যক্রম যথারীতি চলবে বলে জানিয়েছেন কেজরিওয়াল।

কোভিড-১৯ এর কারণে এক বছরের বেশি সময় ধরে দিল্লিতে স্কুল বন্ধ থাকার পর সম্প্রতি আবারও পাঠদান শুরু হয়। বিদ্যালয়ের ক্যাম্পাসে উপস্থিতি দেখা যায় শিশু শিক্ষার্থীদের। এবার কোভিডের কারণে না হলেও বায়ু দূষণের কারণে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত এলো।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, পড়ুয়াদের যাতে দূষিত বায়ুতে শ্বাস-প্রশ্বাস না নিতে হয়, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে আগামী এক সপ্তাহ সরকারি অফিসে চলবে 'ওয়ার্ক ফ্রম হোম'। এছাড়া দিল্লির সব ধরনের নির্মাণ কাজ বন্ধ রাখারও ঘোষণা দেন তিনি।

সম্প্রতি ভারতের সুপ্রীম কোর্ট দিল্লির বায়ু দূষণ রোধে পদক্ষেপ নিতে বলে। প্রসঙ্গত, বিশ্বে সবচেয়ে দুষিত বায়ুর শহরগুলোর মধ্যে শীর্ষে রয়েছে দিল্লি। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ