Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফগানাদের জয় চেয়েছিলেন অশ্বিনরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাগ্য ঝুলে ছিল আফগানিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচের ওপর। এই ম্যাচে আফগানিস্তান জিতলে বিরাট কোহলিদের সেমিফাইনাল খেলার আশা টিকে থাকতো। আবু ধাবিতে যখন ম্যাচ চলছে, দুবাই থেকে তখন আফগানিস্তানের জয়ের প্রার্থনায় ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনসহ গোটা দল। তাদের এই প্রার্থনায় তখন সামিল ১৩০ কোটির গোটা ভারতও। তবে সকলকে কাঁদিয়ে নিউজিল্যান্ডের কাছে আফগানদের হারে নিশ্চিত হয়ে গেছে ভারতের বিশ্বকাপ থেকে বিদায়।

আবু ধাবিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১২৪ রান করে আফগানিস্তান। জবাবে ৮ উইকেট আর ১১ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। এই ম্যাচ চলাকালেই অশ্বিন টুইট করেন, যেখানে প্রার্থনার ইমোজি ক্রসফিঙ্গার দিয়েছেন এবং হ্যাশট্যাগ আফগান বনাম নিউজিল্যান্ড ও আফগানিস্তান লেখা।
এই ম্যাচে জিতলে পয়েন্টের হিসাবে নিউজিল্যান্ডকে ছোঁবার সুযোগ ছিল আফগানিস্তানের। আর তাতে আজ নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালে ওঠার সুযোগ থাকতো ভারতেরও। অবশ্য জিতলে তাদেরও সমান ৬ পয়েন্ট হতো। তখন রান রেটের হিসাবে শেষ চারের টিকিট পাওয়ার সম্ভাবনা থাকতো ভারতের। আফগানদের ঐ হারে হৃদয় ভেঙে খান খান ভারতীয়দের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ