Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘খেলা’ ছাড়লেও ‘ক্রিকেট’ ছাড়বেন না ব্রাভো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

১৮ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে ক্রিকেটকে তিনিই অনেক কিছু দিয়েছেন, বিদায়বেলায় অবশ্য কৃতজ্ঞতা স্বীকার্যে বললেন, ক্রিকেটই তাকে দিয়েছে অনেককিছু। এবার নাকি তার পালা ক্রিকেটকে কিছু ফেরত দেওয়ার। সেটি কিভাবে করবেন ডোয়েইন ব্রাভো?

নিজের অভিজ্ঞতা, নিজের দক্ষতা নিজের সামর্থ্যরে আলোকচ্ছটা তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে অবসরের পর কোচিং পেশায় আসার ইচ্ছা বেশ ভালোভাবেই প্রকাশ করেছেন ‘ডিজে’ ব্রাভো। অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের শেষ ম্যাচটি খেলে ফেলার পর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ব্রাভো বলেন, এই লক্ষ্যে নাকি ইতোমধ্যে কাজও শুরু করেছেন এই ৩৮ বছর বয়সী, ‘এমন একটি সময় অবশ্যই আসবে যখন আমি ক্রিকেটই আর খেলবো না, তখন কোন কোচিং ডিপার্টমেন্টের অংশ হতে পারলে আমি খুবই খুশি হব। এবং সেই লক্ষ্যে আমি ইতোমধ্যে কাজও শুরু করেছি। অবশ্যই আপনারা আমাকে মাঠেই দেখতে পাবেন।’
তিনি আরও বলেন, ‘আমি আমার নিজের জন্য ও আমার পরিবারের জন্য যে জীবন চাইতাম তা ক্রিকেটই আমাকে দিয়েছে। তাই আমারো এখন উচিত এই খেলাটিকে কিছু দেওয়া। আমি ওয়েস্ট ইন্ডিজ ও দুনিয়ার যেসব দলের হয়ে আমি খেলি তাতে ঝাঁকে ঝাঁকে তরুণ প্রতিভা দেখতে পাই, যারা আমায় আরো উৎসাহী করে। সুতরাং হ্যা, আপনারা আমায় আশেপাশেই পাবেন।’
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আরো কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন তিনি। ব্রাভো দুটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ, তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং সাতটি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন। তিনি ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১২ এবং ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ