Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আইপিএলের কারণে আন্তর্জাতিক সিরিজকে গুরুত্ব দেয় না ভারত’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ভারতীয় ক্রিকেটের জন্য আইপিএল আশীর্বাদ নাকি অভিশাপ, এই তর্ক চলে নিরন্তর। ওয়াসিম আকরাম আপাতত পরের দলে। এই বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতের দুর্দশার পেছনে পাকিস্তানি কিংবদন্তি দায় দিচ্ছেন আইপিএলের প্রতি অতি ভক্তিকে। তার মতে, আন্তর্জাতিক ক্রিকেট সিরিজকে এখন এতটা গুরুত্ব দেয় না ভারত।
বিশ্বকাপে এবার প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারার পর দ্বিতীয় ম্যাচে নিউ জিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে যায় ভারত। দুটি ম্যাচেই তারা লড়াই জমাতে পারেনি একটুও।
ভারতের বড় তারকাদের অনেকেই আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত ওভারের সিরিজ খেলেন এখন বেছে বেছে। আইপিএলে যদিও অংশ নেন সবাই। বিশ্বকাপের ঠিক আগেও এক মাস ধরে আইপিএল খেলেছেন সবাই। ‘এ স্পোর্টস’ চ্যানেলে আলোচনায় এটিই তুলে ধরলেন ওয়াসিম। চলতি বিশ্বকাপে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ এখনও সেভাবে জ্বলে উঠতে পারেনি। সেটির কারণ ব্যাখ্যা করলেন সর্বকালের সেরা বোলারদের একজন, ‘ভারত সব সিনিয়র ক্রিকেটারদের নিয়ে সবশেষ সীমিত ওভারের সিরিজ খেলেছে গত মার্চে। এখন আমরা আছি নভেম্বরে। এটিই বলে দেয়, আন্তর্জাতিক সিরিজকে তারা গুরুত্ব দিচ্ছে না। তারা মনে করে, আইপিএল খেলাই যথেষ্ট। লিগ ক্রিকেট আপনি যত ইচ্ছা খেলতে পারেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট আলাদা। লিগ খেলায় প্রতিপক্ষ দলে ভালো বোলার থাকে দু-একজন। আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হতে হয় পাঁচজন ভালো বোলারের।’
ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুলরা বিশ্বকাপের আগে সবশেষ রঙিন পোশাকে আন্তর্জাতিক সিরিজ খেলেছেন মার্চে, ইংল্যান্ডের বিপক্ষে। বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ হারার পর ভারত এখন বিদায়ের দুয়ারে। সেমি-ফাইনাল খেলতে হলে শুধু নিজেদের বাকি ম্যাচগুলিতে জয়ই যথেষ্ট নয়, তাকিয়ে থাকতে হবে তাদের অন্যদের দিকেও।



 

Show all comments
  • Abdullah Mammun ৩ নভেম্বর, ২০২১, ৭:৪০ এএম says : 0
    এখন গুরুত্ব দিবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ