Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এখনি সব শেষ হয়ে যায়নি : কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পাকিস্তানের পর গতপরশু নিউজিল্যান্ডের কাছেও হেরেছে ভারত। কিউইদের কাছে ৮ উইকেটের হারের আগে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিলো দলটি। টানা দুই ম্যাচ হেরে সেমিফাইনালের পথ কঠিন হয়ে পড়েছে বিরাট কোহলিদের। নিউজিল্যান্ডের কাছে হারের কারন হিসেবে ভারতের অধিনায়ক জানান, ব্যাট-বল হাতে সহসী ছিলো না ভারত।

ম্যাচ শেষে কোহলি বলেন, ‘অদ্ভুত লাগছে। ব্যাট বা বল কোনটাতেই আমরা সাহসী ছিলাম না। মাঠের নামার পর থেকেই আমাদের মধ্যে সাহসের অভাব লক্ষ্য করা গেছে। এক্ষেত্রে নিউজিল্যান্ড আমাদের থেকে অনেক এগিয়ে ছিল। প্রথম ওভার থেকে তারা আমাদের ওপর চাপ সৃষ্টি করে এবং সেটি ধরেও রেখেছে । ব্যাটিংয়ের সময়ও কেমন যেন দ্বিধাগ্রস্থ ছিলাম আমরা।’ ব্যাটারদের পারফরমেন্সে হতাশ কোহলি বলেন, ‘ব্যাটিংয়ে প্রতিবারই বড় শটের চেষ্টা করে আমরা উইকেট হারিয়েছি। টি-টোয়েন্টি ক্রিকেটে সেটা হতেই পারে। কিন্তু এখানে সম্ভবত ব্যাট হাতে মনে সংশয় ছিলো ব্যাটারদের। বড় শটে যাওয়া।’
অনেক ‘যদি’ উপর নিভর্র করছে ভারতের সেমিফাইনাল ভাগ্য। কিন্তু এখনই সব শেষ হয়েছে বলে মনে করেন না কোহলি। তিনি বলেন, ‘মনে হয় এখনও সব ঠিকই আছে। এখনই সব শেষ হয়ে যায়নি। এখনও অনেক ক্রিকেট খেলা বাকি রয়েছে। আমাদের ঘুড়ে দাঁড়াতে হবে।’
গ্রুপপর্বে ভারতের পরের তিন ম্যাচ আফগানিস্তান-স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে। সেমিতে খেলতে হলে, এই তিন ম্যাচে জিততেই হবে, সেই সাথে আফগানিস্তান-নিউজিল্যান্ডের হারের অপেক্ষা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ