Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমন জয় কল্পনায়ও ছিল না কিউইদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে গতপরশু ভারতকে আট উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এশিয়ার কন্ডিশনে ভারতের বিপক্ষে এমন সহজ জয় ম্যাচ শুরুর আগে কিউইদের ভাবনায়ও ছিল না, ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন ইশ সোধি।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। ট্রেন্ট বোল্ড-টিম সাউদিদের বোলিং তোপে কোনো রকমে একশ পার হয় বিরাট কোহলির দল। ১১১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৩ বল হাতে রেখে আট উইকেটের সহজ জয় পায় নিউজিল্যান্ড।
ভারতের বিপক্ষে কিউইরা এমন সজহ জয় পাবে, তা ম্যাচের আগে তারা ভেবেছিল কি না এমন প্রশ্নের জবাবে সোধি বলেন, ‘একদমই না। আপনি ভারতের মতো বিশ্বমানের দলের সঙ্গে ম্যাচ খেলছেন। তারা গত কয়েক বছর ধরে আমাদের বিপক্ষে দুর্দান্ত খেলছে।’
এই কিউই স্পিনার আরও বলেন, ‘নিঃসন্দেহে এটি একটি বিশেষ জয়। পাকিস্তানের বিপক্ষে কঠিন হারের পর, দলের সবাই ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে। ভারতের মতো দলের বিপক্ষে জয় আমাদের অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলবে।’ ভারতের ইনিংসের শুরুর দিকেই দুর্দান্ত বোলিং করে ম্যাচে নিয়ন্ত্রণ নিয়েছে নিউজিল্যান্ড। যেখনে বড় অবদান সাউদি-বোল্ট জুটির। শুধু এই ম্যাচে নয় বেশ কয়েক বছর ধরেই নতুন বলে কিউইদের বড় ভরসার জায়গা এই অভিজ্ঞ জুটি। সোধি বলেন, ‘বোল্ট এবং সাউদি নতুন বলে দারুণ বোলিং করেছে। তারা অনেক বছর দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করছে। তারা দলের বাকি বোলারদের জন্য কাজটা সহজ করে দেয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ