Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের সেমিতে ওঠাই হবে অলৌকিক ঘটনা-আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচ হারায় সেমিফাইনালে খেলার সমীকরণটা কঠিন হয়ে দাঁড়াল ভারতের জন্য। বিরাট কোহলির দলের সেমিফাইনালে ওঠাই যেন চমক, এমনটা মনে করছেন শহিদ আফ্রিদি।

পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ভারত। ফলে সেমিফাইনালে উঠতে হলে বাকি তিন ম্যাচে অবশ্যই জিততে হবে তাদের। শুধু জিতলেই হবে না, গ্রুপের বাকি তিন দল আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের পারফরম্যান্সের ওপরও নির্ভর করবে ভারতের সেমিফাইনালে ওঠা।
টুইটারে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদি লিখেছেন, ‘ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা এখনো আছে। কিন্তু তারা বড় দুটি ম্যাচে যেভাবে খেলেছে, তাতে তারা সেমিফাইনালে ওঠাই হবে অলৌকিক ঘটনা।’
ফেভারিটের তকমা নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নেমেছিল কোহলির দল। তবে নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হোঁচট খায় তারা। কোহলির হাফ সেঞ্চুরিতে দেড়শ পেরোলেও ম্যাচ জেতা হয়নি ভারতের। পাকিস্তানের ব্যাটারদের তেমন কোনো চ্যালেঞ্জ জানাতে পারেননি জসপ্রিত বুমরাহ-মোহাম্মদ শামিরা।
তাতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান দারুণ ব্যাটিং করে পাকিস্তানকে ১০ উইকেটের জয় এনে দেন। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর প্রায় সপ্তাহখানেক বিশ্রাম পেয়েছিল ভারত। যদিও সেভাবে নিজেদের গুছিয়ে নিতে পারেনি তারা।
নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতেই টস হারে ভারত। ব্যাটিংয়ে নেমে ব্যাটারদের ব্যর্থতার কারণে মাত্র ১১০ রান সংগ্রহ করে তারা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩৩ বল বাকি থাকতে ৮ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ