Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা উত্তর বিএনপির ২৫ নেতাকর্মী আটক

মুক্তি দাবি মির্জা ফখরুলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

ঢাকা মহানগর উত্তরের অন্তত ২৫ জন নেতাকর্মীকে পুলিশ ধরে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও থেকে তাদেরকে আটক করা হয় বলে গতরাতে এক সংবাদ সম্মেলনে জানান উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। গুলশানে বিএনপির চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার ও লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার চিরতরে ক্ষমতায় থাকার জন্য দলীয় সরকারের অধীনে নির্বাচন করছে। এটা তারা পরিকল্পিতভাবে করছে। তারা বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও নির্যাতন করছে। এটাকে কোনোভাবে গণতান্ত্রিক শাসনব্যবস্থা বলা যায় না। অতীতে হিটলার ও মুসোলিনির ফ্যাসিস্ট সরকার যেভাবে মানুষের মৌলিক ও ভোটাধিকার হরণ করেছিল সেভাবেই বর্তমান আওয়ামী লীগ সরকার সব ধরণের অধিকার কেড়ে নিয়েছে। এই সরকার চায় না বিএনপি কোনোমতেই নির্বাচনে আসুক।

জামালপুর, ময়মনসিংহ, নেত্রকোনা সহ সারাদেশেই কর্মসূচী করার অনুমতি দিয়েও পরে হয়রানি করছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, সারা দেশেই এ ধরনের ঘটনা ঘটছে। স্থানীয় পুলিশ প্রশাসন সভার অনুমতি দিয়ে পরে নাকচ করে দিচ্ছে। এভাবে নেতাকর্মীদেরকে হয়রানি করছে। আজকে মিলাদও করতে দেয় না সরকার। এটাতো আমার মৌলিক ও সাংবিধানিক অধিকার। বিএনপি মহাসচিব অবিলম্বে আটক নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন।

আমান উল্লাহ আমান বলেন, রোববার বাদ জোহর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আমরা নাখালপাড়ায় আমাদের দলের নেতা নিখোঁজ সুমনের বাসায় তার অসুস্থ মাকে দেখতে যাই। কিন্তু মিলাদ শেষে দেখি সিভিলে ও পোশাক পরিহিত পুলিশ বাসার চারিদিকে ঘিরে ফেলে। হঠাৎ করেই তারা সেখানে নেতাকর্মীদেরকে মারধর ও গ্রেফতার শুরু করে।


১৫ জনের মতো আহত এবং ২০ থেকে ২৫ জন নেতাকর্মীকে ধরে নিয়ে গেছে। এটা কেনো করলো? আমাদেরকে কোথাও কোনো কর্মসূচী করতে দেয় না সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ