Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আসিফের মধ্যে আফ্রিদি-রাজ্জাকের ছায়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

এই মুহূর্তে পাকিস্তানের সবচেয়ে আলোচিত নাম আসিফ আলী। বিশ্বকাপে দুরন্ত গতিতে এগোচ্ছে পাকিস্তান। যেমন দুরন্ত ‘পাওয়ার হিটিংয়ে’ এক ঝটকায় আসিফ পরশু রাতে আফগানিস্তানের হাত থেকে ম্যাচটা ছোঁ মেরে ছিনিয়ে নিয়েছেন। এই আসিফের মধ্যে শহীদ আফ্রিদি আর আব্দুর রাজ্জাকের ছায়া দেখছেন সাঈদ আজমল।
বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে পাকিস্তান। তিনটিতেই জিতে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে বাবর আজমের দল। তিন ম্যাচের প্রথমটিতে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি আসিফ। পরেরটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ বলে ২৭ এবং আফগানিস্তানের বিপক্ষে ৭ বলে ২৫ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন আসিফ।
আসিফের এই ‘পাওয়ার হিটিং’ দারুণ উপভোগ করেছেন আজমল। সাবেক এই পাকিস্তান অফ স্পিনার আসিফের মধ্যে পাকিস্তানের ‘নতুন আফ্রিদিকে’ খুঁজে পেয়েছেন। ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান সম্পর্কে আজমল বলেছেন, ‘আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতে শহীদ আফ্রিদি ও আব্দুর রাজ্জাকের মতো ঝলক দেখিয়েছে আসিফ আলী। অনেক দিন পর কাউকে শহীদ আফ্রিদির মতো অবলীলায় ছক্কা মারতে দেখলাম। সে দারুণ খেলেছে। আশা করব সামনের ম্যাচগুলোতে আরও বেশি কিছু দেখতে পাব।’
পাকিস্তান সুপার লিগ (পিএসএলে) ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেন আসিফ। ইসলামাবাদ সহকারী কোচের ভূমিকায় আছেন আজমল। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে আসিফের বড় শট খেলতে পারার পরিচিতি অনেক দিনের। কিন্তু জাতীয় দলে সেটা পুরোপুরি কাজে লাগাতে পারছিলেন না। কিন্তু তার ওপর পূর্ণ আস্থা ছিল আজমলের, ‘আমরা তার প্রতিভার ওপর ভরসা করে পূর্ণ সমর্থন দিয়েছি। পঞ্চম পর্বে সে সেরা ফর্মে ছিল না। তবু আমরা তাকে সমর্থন দিয়ে গেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ