Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লজ্জার রেকর্ডে সবার উপরে মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বলা হয় টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের খেলা। তবে এই ফরম্যাট ক্রিকেট বিশ্বকে উপহার দিয়েছে দারুণ বৈচিত্রময় কিছু বোলারও। ব্যাটসম্যানরা আক্রমণাত্মক মেজাজে থাকায় রান আটকাতে স্লােয়ার, নাকল বলসহ নানা বৈচিত্র আবিষ্কার করেছেন এই বোলাররাই। হালের মুস্তাফিজুর রহমান থেকে শুরু করে রশিদ খান, রবীচন্দ্রন অশ্বিনরা নিজেদের কার্যকরী প্রমাণ করেছেন এই বৈচিত্রকে কাজে লাগিয়েই।
টি-টোয়েন্টি বোলিংয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বাউন্ডারি মারা থেকে বিরত রাখা। যেটা এতদিন বেশ সফলভাবেই করে আসছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু এবারের বিশ্বকাপে যেন কিছুতেই খুঁজে পাওয়া যাচ্ছে না চিরচেনা মুস্তাফিজকে। ইতোমধ্যেই ভেঙে ফেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে সবচেয়ে বেশি ছক্কা হজম করার রেকর্ড।
২০০৭ বিশ্বকাপে ৯টি ছক্কা হজম করেছিলেন সাবেক দক্ষিণ আফ্রিকান পেস বোলার ও বর্তমান পাকিস্তান বোলিং কোচ ভারনন ফিলান্ডার। চলতি বিশ্বকাপে দুই ম্যাচ হাতে রেখেই ইতিমধ্যে ১০টি ছক্কা হজম করে ফিলান্ডারকে হটিয়ে এই তালিকায় শীর্ষে অবস্থান করছেন ‘দ্য ফিজ’। এর ভেতর গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওভারেই দিয়েছিলেন তিনটি ছয়।
উল্লেখ্য, এর আগে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯টি করে ছয় হজম করেছেন আল আমিন হোসেন, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল এবং ব্র্যাড হুইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ