Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে মা ইলিশ ধরার অপরাধে ১৩ জেলের কারাদন্ড

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৮:৩১ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে অবৈধভাবে নিষিদ্ধ মা ইলিশ ধরার অপরাধে ২০ জেলেকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট। শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পদ্মায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২০ জন জেলেকে আটক করা হয়। তখন এদের নিকট থেকে ১৫ কেজি মা ইলিশ, ১ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৩টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।

পরে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৩ জন জেলেকে ২০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এবং ৭ জন জেলে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুসলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। সে সাথে মা ইলিশগুলো উপজেলার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিলিয়ে দেওয়া হয় এবং নিষিদ্ধ কারেন্ট জালগুলো আগুনে পুঁড়ে বিনষ্ট করা হয়। এসকল তথ্য নিশ্চিত করেছেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হামিদ।
মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলার ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আখিনুর জাহান নীলা ও সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হামিদ। এসময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদ, মাওয়া নৌ-পুলিশ ও আনসার-ব্যাটালিয়ন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ