Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে ফেলছে : ইনু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে রেখেছে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও ক্ষমতাসীন ১৪ দলীয় জোট শরিক হাসানুল হক ইনু। গতকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে জাসদের জাতীয় কমিটির দু’দিনব্যাপী সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, সরকার-প্রশাসনের চারিদিকে দুর্নীতির চোরাবালি তৈরি হয়েছে। আমি প্রধানমন্ত্রী ও সরকারের উদ্দেশ্যে বলতে চাই, শত্রæদের ষড়যন্ত্র এবং বন্ধুদের সমালোচনার পার্থক্য সরকার এবং প্রধানমন্ত্রীকে অবশ্যই বুঝতে হবে। দুর্নীতির সিন্ডিকেট আর বৈষম্য সম্পর্কে সরকার এবং প্রশাসন সতর্ক হবেন এবং তা মোকাবেলার প্রস্তুতি গ্রহণ করবেন।
জাসদ নেতা আরো বলেন, একদিকে বিএনপি তাদের পুরাতন সঙ্গী জামাত-জঙ্গিদের সঙ্গে নিয়ে অসাংবিধানিক সরকার আনার অস্বাভাবিক রাজনীতির পথে থেকেই নতুন করে পানি ঘোলা করা শুরু করেছে। সরকার প্রশাসনিক ও আইনগতভাবে জঙ্গিদের কাবু করলেও জঙ্গিদের বিরুদ্ধে সর্বব্যাপক রাজনৈতিক লড়াইয়ের ঘাটতির কারণে জঙ্গিবাদের উৎপাদন ও পুনরুৎপাদন অব্যাহত রয়েছে। জঙ্গিবাদীরা বাংলাদেশ রাষ্ট্র-সংবিধান-মুক্তিযুদ্ধকে চ্যালেঞ্জ করছে। এ অবস্থায় সরকার-প্রশাসনের চারিদিকে দুর্নীতির চোরাবালি তৈরি হয়েছে। দুর্নীতির সিন্ডিকেট সরকারকে ঘিরে ফেলছে। গুÐাতন্ত্রের দাপট চলছে।
সভায় দলের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার ছাড়াও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য, জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিশেষ আমন্ত্রণে কেন্দ্রীয় উপদেষ্টামÐলীর সদস্যরা অংশগ্রহণ করছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ