Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মডেলের চুল কাটার মাশুল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

এক মডেলের চুল খারাপ ভাবে কেটে দুই কোটি টাকা জরিমানা দিতে হচ্ছে ভারতের নয়াদিল্লির ফাইভস্টার হোটেলকে। জাতীয় গ্রাহক অভিযোগ নিরসন কমিশন ওই হোটেলের আইটিসি মৌর্য-কে দুই কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে।
গত বৃহস্পতিবার এনসিডিআরসি-তে মামলাটি উঠলে ‘খারাপ মানের পরিষেবা’ এবং ‘চুলের প্রতি গাফিলতি’র জন্য গ্রাহককে দুই কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে। আট সপ্তাহের মধ্যে ওই ক্ষতিপূরণ দিতে হবে বলে নির্দেশ দিয়েছে এনসিডিআরসি।
কমিশন তাদের পর্যবেক্ষণে জানিয়েছে, চুল মহিলাদের সৌন্দর্যের প্রতীক। চুল নিয়ে তারা যথেষ্ট সচেতন। চুল কী ভাবে ভাল রাখতে হয়, তা নিয়ে তারা রীতিমতো চর্চা করেন। চুলের সঙ্গে মহিলাদের একটা আবেগ জড়িয়ে আছে।
কমিশন আরও জানিয়েছে, ওই মডেল চুলের সামগ্রীর বিজ্ঞাপন করেন। কিন্তু তার কথামতো চুল না কাটায় ওই মডেলের কাজ পেতে বিপুল সমস্যা হয়েছে। বড় মডেল হওয়ার স্বপ্ন চুরমার হয়ে গিয়েছে। সামগ্রিক পর্যবেক্ষণের পরই হোটেল মৌর্য কর্তৃপক্ষকে দুই কেটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কমিশন।
ঘটনাটি ২০১৮ সালের ১২ এপ্রিলের। চুল কাটাতে যাওয়া মডেল আশনা রায় বিষয়টি নিয়ে হোটেল ম্যানেজারের কাছে যান। কিন্তু তাকে বিনামূল্যে চুলের অন্য পরিষেবার প্রস্তাব দেওয়া হয়। এই ভুলের পরও ওই কেশ পরিকল্পকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়নি হোটেল কর্তৃপক্ষ। পরে তিনি এনসিডিআরসি-তে মামলা করেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুল

১৪ ফেব্রুয়ারি, ২০২২
২১ জানুয়ারি, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ