Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোহলিদের হারিয়েই বিশ্বকাপ শুরু করতে চান বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

এমনিতেই দুই দলের লড়াই মানেই যেন ‘কেহ কারে নাহি ছাড়ে সমানে সমান।’ কিন্তু মঞ্চ যখন বিশ্বকাপ, তখন লড়াইটা একতরফা। ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি, বিশ্বকাপে কখনোই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। হতাশার সেই ইতিহাস এবার বদলে দিতে চান বাবর আজম। চিরপ্রতিদ্বন্দ্বিদের হারিয়েই এবার বিশ্বকাপ অভিযান শুরু করতে চান পাকিস্তান অধিনায়ক।
ওয়ানডে বিশ্বকাপে দুই দলের ৭ বারের লড়াইয়ে ভারত জিতেছে প্রতিটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ লড়াইয়ে ভারতের সরাসরি জয় ৪টিতে। আরেকটি হয়েছিল টাই। তবে ২০০৭ বিশ্বকাপের সেই টাই ম্যাচেও পরে টাইব্রেকারে হেরে যায় পাকিস্তান। আসন্ন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে এই দুই দল। আগামী ২৪ অক্টোবর ম্যাচটি হবে দুবাইয়ে। সেই ম্যাচ নিয়ে বাবর রোমাঞ্চিত এখনই।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের সম্ভাব্য পরবর্তী সভাপতি ও সাবেক অধিনায়ক রমিজ রাজার সঙ্গে বৈঠক শেষে বাবর বললেন, আগ্রহের কেন্দ্রে থাকা ম্যাচটিতে নিজেদের জয় দেখতে পাচ্ছেন তিনি, ‘পাকিস্তানের তুলনায় ভারতই বেশি চাপে থাকবে। কারণ দল হিসেবে তারা অনেক দিন ধরে টি-টোয়েন্টি ম্যাচ না খেলে বিশ্বকাপ খেলতে নামবে। তারা এখন টেস্ট খেলছে, এরপর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়ে ব্যস্ত হয়ে পড়বে। ভারতকে হারিয়েই আমরা আসর শুরু করতে চাই।’
ভারত এখন ইংল্যান্ড সফরে খেলছে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। এরপর বিশ্বকাপের দেশ সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলবে তারা। বাবরকে বাড়তি আত্মবিশ্বাস জোগাচ্ছে বিশ্বকাপ আমিরাতে হচ্ছে বলেও। কিছুদিন আগে পর্যন্তও এই দেশেই নিজেদের ঘরের সিরিজগুলো আয়োজন করেছে পাকিস্তান। এখানকার সবকিছুই তাদের চেনা, ‘আরব আমিরাতের ভেন্যুগুলোতে খেলা মানে আমাদের ঘরের মাঠেই খেলার মতো। আমরা চেষ্টা করব মাঠে শতভাগ ঢেলে দিতে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ