Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢাবির সাবেক অধ্যাপক সালেহীন কাদরীর ইন্তেকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. সৈয়দ সালেহীন কাদরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ ভোর রাত সাড়ে তিনটায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। প্রফেসর সালেহীন কাদরী হলেন সদ্য ‘এশিয়ার নোবেল’ খ্যাত এশিয়ার নোবেল খ্যাত রেমন ম্যাগসেসাই পুরস্কার প্রাপ্ত বিজ্ঞানী আইসিডিডিআরবি'র সিনিয়র সায়েনস্টিট ড. ফেরদৌস কাদরীর স্বামী সালেহীন কাদরী

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রফেসর সালেহীন কাদরী সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ ভোররাতে মারা যান তিনি। তারা নামাজে জানাজা আজ বাদ যোহর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর তাঁকে বনানী কবরস্থানে দাফন করার কথা রয়েছে।
উল্লেখ্য, প্রফেসর সালেহীন কাদরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ছিলেন। তিনি এই বিভাগের চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ছিলেন।

প্রসঙ্গত, গতকাল (৩১ আগস্ট) আইসিডিডিআরবির বিজ্ঞানী ফেরদৌসী কাদরী এশিয়ার নোবেল খ্যাত রেমন ম্যাগসেসাই পুরস্কার পেয়েছেন বলে ঘোষণা আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ