Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিবকে ছাড়া শুরু টাইগারদের

অ্যালেনের বদলি পাঠাল নিউজিল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। তিন দিনের কোয়ারেন্টিন শেষে গতকাল থেকে অনুশীলন শুরু করে টাইগাররা। তবে সেখানে ছিলেন না দলের সেরা তারকা সাকিব আল হাসান। কোয়ারেন্টিন জটিলতায় এদিন দলের সঙ্গে যোগ দিতে পারেননি তিনি।
এদিন সকাল ১০টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে নামে বাংলাদেশ। সাকিব ছাড়া দলের সবাই যোগ দিয়েছেন এ ক্যাম্পে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে পাঁচ দিন অনুশীলনের সুযোগ রয়েছে তাদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলার পর মার্কিন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে গিয়েছিলেন সাকিব। ফিরেছেন ২৪ আগস্ট দিবাগত রাতে। বাধ্যতামূলক তিন দিনের কোয়ারেন্টিন শেষ হয়েছে গতকাল। তাই আজ থেকে অনুশীলন যোগ দিতে পারবেন বলেই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
একই দিন বিকেলে নিউজিল্যান্ড দলও তাদের অনুশীলন শুরু করেছে। তবে দিনটি স্বস্তি নিয়ে কাটাতে পারেনি সফরকারীরা। বৃষ্টির বাধায় বেশ কিছু সময় নষ্ট হয়েছে অনুশীলনের। এদিকে বাংলাদেশের পা রাখার এক দিন পরই কোভিড-১৯ পজিটিভ হওয়া ওপেনিং ব্যাটসম্যান ফিন অ্যালেনের পরিবর্তে একজন খেলোয়াড় পাঠাচ্ছে নিউজিল্যান্ড দল। তবে কন্ডিশন বিবেচনায় নিয়েই কি-না বাটসম্যানের পরিবর্তে বাড়তি পেসার ম্যাট হেনরিকে সুযোগ দিয়েছে দলটি!
বাংলাদেশ সফরে না আসলেও ক্রাইস্টচার্চ থেকেই তার ব্যাখ্যাও দিয়েছেন প্রধান কোচ গ্যারি স্টেড। করোনাভাইরাসের এ সময়ে পর্যাপ্ত বিকল্প না থাকাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি, ‘অবশ্যই ফিনের (অ্যালেন) বদলি হিসেবে ম্যাট সম্ভাব্য একরকম নয়। এখনকার পরিস্থিতিতে দ্রুত সময়ের মধ্যে দলে যোগ দেওয়ায় সবচেয়ে উপযুক্ত সে-ই। কোভিড-১৯ টিকার দুটি ডোজই তার নেওয়া আছে এবং দেশে ফেরার পর তার জন্য এমআইকিউ বেড আগে থেকেই সংরক্ষিত আছে। এছাড়া বর্তমান পরিস্থিতিতে ক্রিকেটারদের ওয়ার্কলোড ব্যবস্থাপনায়ও সতর্ক থাকতে হবে আমাদের।’
অবশ্য সিরিজের শুরু থেকেই থাকতে পারছেন না হেনরি। আগামী সোমবার নিউজিল্যান্ড থেকে রওনা দিবেন পেসার। মঙ্গলবার বাংলাদেশে পৌঁছানোর পর তিন দিন বাধ্যতাম‚লক কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। সিরিজের প্রথম ম্যাচ বুধবার। অন্যদিকে অ্যালেন এখন টিম হোটেলেই আইসোলেশনে আছেন। বদলি চলে এলেও তিনি থাকছেন দলের সঙ্গেই। পরপর দুই দিন কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ এলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন এ ওপেনার।
আগামী ১ সেপ্টেম্বর থেকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।পরের চারটি ম্যাচ যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সব ম্যাচ হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। এ সিরিজ খেলতে গত ২৪ আগস্ট ঢাকায় পা রেখেছে নিউজিল্যান্ড দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাইগার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ