Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে ১ দিনের ব্যবধানে আবারো ৯০ হাজার পিস ইয়াবাসহ আটক ১

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ৪:১৬ পিএম | আপডেট : ৪:৩১ পিএম, ২৭ আগস্ট, ২০২১

বান্দরবানে মাত্র ১ দিনের ব্যবধানে আবারো ৯০ হাজার পিস ইয়াবাসহ একজন কে আটক করেছে নাইক্ষংছড়ি থানা পুলিশ। আটককৃতের নাম আব্দুর রহিম (৫৭)। সে কক্সবাজার পৌরসভার ৭ নং ওয়ার্ডের ছৈয়দ আহমদের পুত্র। গতকাল ২৫ আগষ্ট ৪কোটি ৫০ লাখ টাকা দামের ১ লক্ষ ৩৫ হাজার পিস ইয়াবাসহ আনোয়ার হোসেন নামে একজনকে নাইক্ষংছড়ি থানা পুলিশ আটক করেছিল।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৭টার সময় পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের এ এস আই সহ পুলিশ টিম অভিযান চালিয়ে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে মায়ানমার মৈত্রী সড়ক থেকে বেতবুনিয়া বাজারে যাওয়ার রাস্তার প্রবেশ মুখে নুরুল আলম গ্যারেজের সামনে থেকে আব্দুর রহিম ৫৭ কে ৯০ হাজার পিস ইয়াবা ও একটি প্রাইভেট কার সহ আটক করা হয়। গাড়ি নং চট্র মেট্রো গ ১২-৪৭৬১।উদ্ধার করা ইয়াবার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ৭০ লক্ষ টাকা।

এব্যাপারে তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মাদক আইনে মামলা করা হয়েছে। শনিবার
(২৮ আগস্ট) সকালে উদ্ধারকৃত ইয়াবাসহ আটককৃত আসামীকে বান্দরবান জেলা আদালতে নেয়া হবে ।

চট্টগ্রাম বিভাগীয় পুলিশের ডিআাইজি আনোয়ার হোসেনের বিশেষ নির্দেশনায় বান্দরবান জেলা পুলিশ সুপার জেরিন আখতার জানান, নাইক্ষংছড়ি উপজেলা টি মায়ানমার সীমান্তবর্তী হওয়ায় এখানে ইয়াবা পাচারের নিরাপদ রুট হিসাবে পাচারকারীরা মনে করে থাকে। যার ফলে লামা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজোয়ানুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন কে ইয়াবা পাচার রোধে বিশেষ নজরদারি রাখতে নির্দেশ দেয়া আছে। ফলে পুলিশের সার্বিক তৎপরতায় গত ২ সপ্তাহের ব্যবধানে ৪ দফায় নাইক্ষংছড়ি থেকে পুলিশ ৪ লক্ষাধিক পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। যার আনুমানিক মূল্য ১৪ কোটি টাকার উপরে। ইয়াবা পাচার সিন্ডিকেটে কারা জড়িত আছে তদন্ত করে আটক অভিযান অব্যাহত আছেন বলে জানায় বান্দরবান জেলা পুলিশ সুপার জেরিন আখতার।

উল্লেখ্য যে, গতকাল ২৫ আগষ্ট ৪কোটি ৫০ লাখ টাকা দামের ১ লক্ষ ৩৫ হাজার পিস ইয়াবাসহ আনোয়ার হোসেন নামে একজনকে নাইক্ষংছড়ি থেকে আটক করা হয়। এছাড়া সোনাইছড়ি থেকে১৭ আগষ্ট দেড় কোটি টাকা দামের সাড়ে ৪৬ পিস ইয়াবা সহ ৫ মাদক কারবারি কে পুলিশ আটক করে। অপরদিকে ২১ আগষ্ট ৫ কোটি ১৫ লাখ টাকা দামের ১ লক্ষ ৭০ হাজার পিস ইয়াবাসহ সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগ সভাপতি ও স্কুল দপ্তরী উছালা মার্মা পিন্টু (৩৫) কে আটক করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ