Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ছাত্রলীগের বিরোধে একজনকে কুপিয়ে জখম, হামলা ভাঙচুর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১১:০৯ এএম

নগরীর সদরঘাটের ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বের জের ধরে উত্তর নালাপাড়ায় কোপানো হল ছাত্রলীগেরই এক নেতাকে।

বৃহস্পতিবার রাত ৯টায় নগরীর উত্তর নালাপাড়ায় নির্মমভাবে কোপানো হয় ছাত্রলীগ নেতা শিহাব উদ্দিন রিজভীকে। এ সময় তার মোটরসাইকেলটিও ছিনিয়ে নেওয়া হয়। পরে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা রিজভীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে ভর্তির পর রাতেই রিজভীকে সাত ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। তিনি বর্তমানে চমেক হাসপাতালের এইচডিইউতে চিকিৎসাধীন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বের জের ধরে মাদারবাড়ি এলাকায় নুরনবী চৌধুরীর বাড়িতে হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা ঘরে ঢুকতে না পারলেও তার ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ইসলামিয়া কলেজের সাবেক এজিএস আশিক-উন-নবী চৌধুরীর মোটরসাইকেলটি কুপিয়ে নষ্ট করে দিয়েছে।

জানা গেছে, নগরীর ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজে দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফরম পূরণ ছাড়াও কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত সোমবার থেকে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছিল ছাত্রলীগের কয়েকটি গ্রুপের মধ্যে। বৃহস্পতিবার দুপুরেও কলেজে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় অন্তত সাত-আট রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। এর আগে বুধবার নগরীর নিউমার্কেট এলাকায় দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, এই দ্বন্দ্ব ওই কলেজের সাবেক ভিপি খলিলুর রহমান নাহিদ গ্রুপের চার উপগ্রুপের নিজেদের মধ্যে। আবার এর বাইরে আওয়ামী লীগ নেতা আবু কায়সারের নেতৃত্বাধীন অপর একটি গ্রুপও সক্রিয় এই বিরোধে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ