Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই বছর পর আর্জেন্টিনা দলে দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

নভেম্বর ২০১৯। সময়ের হিসেবে প্রায় দুই বছর। এই দীর্ঘদিন আর্জেন্টিনা জাতীয় দলের বাইরে ছিলেন পাউলো দিবালা। অবশ্য আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির স্কোয়াডে নিয়মিতই থাকেন দিবালা। কিন্তু অসুস্থতা ও চোট মিলিয়ে জুভেন্টাসেই অনিয়মিত হয়ে পড়ায় জাতীয় দলেও জায়গা হারান এই ফরোয়ার্ড। ইতালিয়ান সিরি আয় জুভদের নতুন কোচ মাসিসমিলিয়ানো আল্লেগ্রির কোচিংয়ে নিজেকে ফিরে পাচ্ছেন তিনি। প্রাক মৌসুমটা বেশ ভালো কেটেছে। লিগে প্রথম ম্যাচে পেয়েছেন জালের দেখা। এবার আর্জেন্টিনার জার্সিতেও মাঠে দেখা যাবে এই ফরোয়ার্ডকে।
২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচের জন্য গতকাল ৩০জনের প্রাথমিক দল ঘোষণা করেছে কোপাজয়ী দেশটি। ৩ সেপ্টেম্বর ভেনেজুয়েলা, ৬ সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে স্কালোনির দল।
চোটের কারণে মাউরো ইকার্দির বিশ্বকাপ বাছাইপর্বে সেপ্টেম্বরের এসব ম্যাচে না থাকার খবর নিশ্চিত হওয়া গেছে আগেই। ৩-৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন তিনি। কোপায় আর্জেন্টিনা স্কোয়াডের ২৮ খেলোয়াড়ের মধ্যে দু’জন বিশ্বকাপ বাছাইপর্বের এই প্রাথমিক দলে জায়গা পাননি-গোলকিপার অগাস্টিন মার্চেসিন ও স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। দলে ফিরেছেন দিবালাসহ চার খেলোয়াড়। তারা হলেন-এমিলিয়ানো বুয়েনদিয়া, জেরোনিমো রই ও হুয়ান ফয়েথ।
আর্জেন্টিনার ৩০ জনের প্রাথমিক দল :
গোলকিপার : এমিলিয়ানো মার্তিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুই। ডিফেন্ডার : গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, এরমান পেসেলা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি,লুকাস মার্তিনেজ, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকো। মিডফিল্ডার : রদ্রিগো দি পল, এজেকুয়েল পালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, নিকোলাস ডমিঙ্গেজ, জিওভান্নি লো চেলসো, আলেহান্দ্রো গোমেজ। ফরোয়ার্ড : আনহেল কোরেয়া, আনহেল দি মারিয়া, জুলিয়ান আলভারেজ, হোয়াকিম কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, লাওতারো মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েনদিয়া, লিওনেল মেসি ও পাউলো দিবালা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিবালা

২০ আগস্ট, ২০১৮
২৫ সেপ্টেম্বর, ২০১৭
১৪ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ