Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ সপ্তাহে ৪ বার আক্রান্ত দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

খেলোয়াড়দের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফুটবলেই বেশি। ব্লেইজ মাতুইদি, দানিয়েলে রুগানি, পাওলো দিবালার মতো বর্তমান খেলোয়াড় থেকে শুরু করে রুস্তু রেকবার কিংবা মিকেল আরতেতার মতো সাবেকেরা আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। তবে আর্জেন্টাইন তারকা দিবালার মতো কপাল খারাপ বোধহয় কারোরই না। এই নিয়ে গত ছয় সপ্তাহের মধ্যে চারবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি!
খবরটা দিয়েছে স্পেনের টিভি অনুষ্ঠান ‘এল চিরিঙ্গিতো’। গত মাসের একুশ তারিখে দিবালা ইনস্টাগ্রামে ঘোষণা দিয়েছিলেন, তিনি ও তার বান্ধবী ওরিয়েলা সাবাতিনি করোনায় আক্রান্ত হয়েছেন। দুজনই দ্রুত পনেরো দিনের বাধ্যতাম‚লক কোয়ারেন্টিনে চলে গিয়েছিলেন। অস্বাভাবিক কিছু না ঘটলে এই পনেরো দিনের মধ্যেই দিবালা সুস্থ হয়ে যাবেন, এমনটাই ভাবা হয়েছিল। কিন্তু সেটা হয়নি। কিছুদিন পর দিবালার বান্ধবী ওরিয়েলা সাবাতিনি ঘোষণা দিয়েছিলেন, দ্বিতীয়বারের মতো কোভিড পজিটিভ হয়েছেন তারা। তবে দ্বিতীয়বার সংক্রমণের কোনো লক্ষণ দেখা যায়নি তাঁদের শরীরে। আর এবার এল চিরিঙ্গিতোর কথা মানলে চতুর্থবার একই দুর্দশায় পড়েছেন দিবালা। স্বাভাবিকভাবেই দিবালাকে আরও সতর্ক থাকতে হবে।
আগামী মাসের চার তারিখ থেকে ১৮ তারিখের মধ্যে যেকোনো সময়ে অনুশীলনে ফিরবে জুভেন্টাস। তবে সে অনুশীলনে দিবালা থাকবেন কি না, এখনই বলা যাচ্ছে না। টানা চারবার আক্রান্ত হওয়ার ফলে দিবালার শরীরে করোনা প্রতিরোধী অ্যান্টিবডি সৃষ্টি হয়ে যাওয়ার কথা। ডাক্তাররা সেটার আশাই করছেন এখন। সে কারণে খুবই তাড়াতাড়ি দিবালার রক্ত পরীক্ষা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিবালা

২০ আগস্ট, ২০১৮
২৫ সেপ্টেম্বর, ২০১৭
১৪ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ