Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগান বাহিনীর ৮৪ সেনার উজবেকিস্তানে পলায়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১:১২ পিএম

মধ্য এশিয়ার দেশ উজবেকিস্তান গতকাল রবিবার (১৫ আগস্ট) জানিয়েছে, আফগান বাহিনীর ৮৪ জন সেনা সদস্য সীমান্ত অতিক্রম করে উজবেকিস্তানে পালিয়েছে গেছে বলে জানিয়েছে উজবেকিস্তান সরকার। উজবেক সরকার বলেছে, তারা সৈন্যদের মানবিক সহায়তা দেবে।
উজবেক পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, উজবেকিস্তান আটক সৈন্যদের খাবার, অস্থায়ী বাসস্থান এবং চিকিৎসা প্রদান করেছে। এতে বলা হয়, তার-মেজ-হেয়ার-তান সীমান্ত ক্রসিংয়ে ব্রিজের আফগান অংশে আফগান সেনাদের রাখা হয়েছে। এই ব্যক্তিদের মানবিক সহায়তা প্রদানের ব্যবস্থা নেয়া হচ্ছে।
দেশটি জানিয়েছে, সীমান্ত-রক্ষীরা “রাষ্ট্রীয় সীমান্ত লঙ্ঘনকারীদের” গ্রেফতার করেছে এবং কর্তৃপক্ষ আফগানিস্তানে প্রত্যাবর্তন সম্পর্কে আফগান পক্ষের সাথে আলোচনা করেছে।
বিবৃতিতে আরো বলা হয়, তারমেজ-হেয়ারতান সীমান্ত ক্রসিংয়ে ব্রিজের আফগান অংশে আফগান সেনাদের রাখা হয়েছে। এই ব্যক্তিদের মানবিক সহায়তা প্রদানের ব্যবস্থা নেয়া হচ্ছে। সূত্র : বিবিসি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পলায়ন

১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ