Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রামুর ঈদগাঁও সড়কে ডাকাত দলের প্রধান গ্রেপ্তার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ২:০৬ পিএম

রামু উপজেলার অপহরণকারীচক্র ও ডাকাত দলের প্রধান মো. কামাল (৩৫)কে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৩ আগষ্ট) সন্ধ্যায় এএসআই মিলন বড়ুয়া, নেতৃত্বে রামু থানার একটি টিম ঈদগড়ের গভীর জঙ্গলে দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ডকাত কামাল ঈদগড়ের মৃত আজিরনের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাাঁদাবজিসহ বিভিন্ন অভিযোগে অসংখ্য মামলা রয়েছে।

দক্ষিণ চট্টগ্রামের আঞ্চলিক গানের শিল্পী জনী রাজ দে ও ঈদগড়ের নজির ফকির হত্যা মামলার তালিকাভুক্ত আসামি বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন জানান, ডাকাত কামাল দীর্ঘদিন পলাতক ছিল। তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ৫টি মামলার তথ্য পাওয়া গেছে। আরো মামলা আছে কিনা খোঁজখবর নেয়া হচ্ছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, ডাকাত কামাল দীর্ঘদিন ধরে অপহরণ ডাকাতি ও চাঁদাবাজি করে আসছে। ঈদগড়, বাইশারীসহ পুরো পাহাড়ি এলাকায় সে শক্তিশালী বাহিনী গড়ে তুলেছে। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে দেদারসে ঘুরে বেড়াচ্ছিল।

তার বেশ কয়েকটি ডাকাত ও অপহরণকারী সেন্ডিকেট রয়েছে। তাদেরকে দিয়ে মানুষ অপহরণ ও চাঁদাবাজি করে প্রতিনিয়ত হয়রানি করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ