Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা সীমান্তে দুই নারী উদ্ধার, দুই পাচারকারী আটক

ভারতে পাচারকালে

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ৩:৫৯ পিএম

ভারতে পাচারকালে সাতক্ষীরা সীমান্ত থেকে দুই নারীকে উদ্ধার করেছে বিজিবি। এসময় আটক হয়েছে দুই পাচারকারী। বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টায় সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়ন সদর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ভারতে পাচারের জন্য নিয়ে আসা দুই নারীকে সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী ও তলুইগাছা সীমান্ত এলাকার দুই পাচারকারীর বাড়ি থেকে রাতে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হলেও পালিয়েছে আরো চার মানব পাচারকারী। আটক দুইজনসহ পলাতক চার মানব পাচারকারীর বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে।

উদ্ধার হওয়া নারীরা হলেন-যশোরের মনিরামপুর থানার গোবিন্দপুর গ্রামের মোঃ আলী মোড়লের মেয়ে রোজিনা খাতুন (৩২) ও সাতক্ষীরা সদরের নতুনগাঁও উমরপুর গ্রামের মইরুদ্দিনের মেয়ে সুমাইয়া খাতুন (১৮)।

আটক দুই মানব পাচারকারী হলেন-সাতক্ষীরা সদর উপজেলার কুশখালি ছযঘরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে শহিদ হোসেন (২৮) ও গোলাম হোসেনের ছেলে জাহিদ (২২)। পলাতক মানব পাচারকারী আসামীরা হলেন-সাতক্ষীরা সদর উপজেলার হাওয়ালখালী গ্রামের মোজাম্মেল হকের ছেলে নাজমুল হোসেন (৩০), আবুল খায়েরের ছেলে বাবু (৪০), উত্তর তলুইগাছা গ্রামের একব্বর হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক (৩৫) ও দক্ষিণ তলুইহাছা গ্রামের সোবহান সরদারের ছেলে আক্তার হোসেন (৪০)।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আল-মাহমুদ জানান, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট এর সংক্রমন প্রতিরোধকল্পে দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় কঠোর নজরদারী, টহল তৎপরতা অব্যাহত রয়েছে। বিজিবি’র বিশেষ অভিযানে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে এপর্যন্ত ১০৮ জন বাংলাদেশি নাগরিক, ০২ জন রোহিঙ্গা এবং ০৯ জন মানব পাচারকারী ও ০৮ জন ভারতীয় নাগরিকসহ সর্বমোট ১২৭ জনকে আটক করা হয়েছে। আর ভারতে পাচারের প্রাক্কালে দুইজন বাংলাদেশি নারীকে উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ