Inqilab Logo

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসির অবস্থান কি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

গোটা বিশ্বই বিস্মিত এতকিছুর মধ্যে মেসি কী করছেন? কেমন আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড? তার অনুভূতি কী? সেটি জানাচ্ছে বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্ত। তাদের প্রতিবেদন, মেসি অনেক কষ্ট পেয়েছেন খবরটাতে। এখনই অবশ্য জনসম্মুখে কিছু বলবেন না ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে তার কাছের মানুষকে সূত্র হিসেবে জানিয়ে স্পোর্ত লিখেছে, বার্সাকে এমন বিবৃতি দিতে হবে, এটা কল্পনাও করেননি মেসি। আনুষ্ঠানিক ঘোষণা তো অবশ্য পরে এসেছে। গতকাল দুপুরে মেসির বাবা ও মুখপাত্র হোর্হে মেসি বার্সার কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেখানেই বার্সার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, চুক্তি নবায়ন সম্ভব হচ্ছে না। বাবার কাছ থেকে খবরটা শোনার পরই কষ্ট পেয়েছেন মেসি। এতদিন ধরে চুক্তির আলোচনা চলার পর এভাবে হঠাৎ সেটি শেষ হয়ে যাওয়াতে মেসি বিস্মিত হয়েছেন বলেও লিখেছে স্পোর্ত।

তবে এই মুহূর্তে তিনি কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেবেন না, সংবাদমাধ্যমের সামনেও আসবেন না বলেও জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম। বিখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো পুরো ঘটনাক্রমটা ব্যাখ্যা করেছেন কয়েক বাক্যের একটা টুইটে, ‘মেসি বার্সেলোনায় এসেছিলেন চুক্তি সই করার জন্য। (বার্সা ও মেসি দুই পক্ষের) কোনো মতের অমিল ছিল না, পুরোপুরি একমত ছিল দুই পক্ষ, চুক্তি নবায়নের সময়সূচিও ঠিক করা ছিল। বার্সা লিওকে জানাল, লা লিগার নিয়মের কারণে তাদের হাত বাঁধা, তারা চুক্তি নবায়ন করতে পারছে না। অন্য খেলোয়াড়দের নিয়ে ঝামেলা ছিল। (বার্সেলোনা সভাপতি) লাপোর্তার সততা মেসির ভালো লেগেছে। পিএসজি এরই মধ্যে সরাসরি যোগাযোগ শুরু করেছে।’
মেসির সঙ্গে বার্সার আগের চুক্তি শেষ হয়ে গেছে ৩০ জুন, এরপর থেকেই কাগজে কলমে মেসি আর বার্সার খেলোয়াড় ছিলেন না। কিন্তু চুক্তি নবায়ন হচ্ছে, এ নিয়ে সংশয়ের কথাও এতদিন শোনা যায়নি। স্পোর্ত লিখেছে, মেসি ভাবেনওনি যে বার্সার সঙ্গে তার চুক্তি নবায়ন নিয়ে আলোচনায় হঠাৎ এমন বেদনার সমাপ্তি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ