Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্সায় চুক্তি স্বাক্ষরের অপেক্ষায় মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:২২ এএম

ছুটি কাটিয়ে ইবিজা থেকে বার্সেলোনায় ফিরেছেন লিওনেল মেসি। সবার চোখ এখন বার্সেলোনার সঙ্গে তার ঝুলে থাকা চুক্তিটির দিকে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা বলছে, দুই পক্ষের চুক্তি স্বাক্ষর হওয়ার বিষয়টি এখন সময়ের ব্যাপার মাত্র। ধারণা করা হচ্ছে, আগামী রোববারের জোয়ান গাম্পার ট্রফির ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে মাঠে নামবেন মেসি।

কয়েক সপ্তাহ আগেই নতুন চুক্তির ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছিল মেসি ও বার্সেলোনা। চুক্তি অনুযায়ী আগামী পাঁচ বছর বার্সায় থাকছেন মেসি। এমনকি নতুন চুক্তিতে মেসির বেতনও কমছে ৫০ শতাংশ। ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলোতে এই খবর প্রকাশিত হওয়ার পর মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনও থেমে যায়। তারপরও ক্লাব ফুটবলে দলবদলে শেষ কথা বলে কিছু নেই। আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষরিত না হওয়ায় আশঙ্কাও ছিল অনেক বার্সা সমর্থকদের মনে। তবে সেই আশঙ্কাও শিগগির দূর করতে যাচ্ছেন মেসি।
এর আগে চুক্তি নবায়ন না হওয়ায় জুলাইয়ের শুরু থেকেই ফ্রি এজেন্ট হয়ে পড়েন মেসি। এরপরই পিএসজি–ম্যানসিটিসহ একাধিক ক্লাবে মেসির চলে যাওয়ার গুঞ্জন সামনে আসে। কিন্তু ১৪ জুলাই এই সব গুঞ্জন থেমে যায়। জানা যায়, বার্সা ও মেসি নতুন চুক্তির ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছেন।
সে সময় এক টুইটে ইতালিয়ান ট্রান্সফার মার্কেট বিশ্লেষক ফাবরিজিউ রোমানো লিখেন, ‘লিওনেল মেসির বার্সেলোনায় থাকা নিয়ে আর কোনো সন্দেহ নেই। শতভাগ নিশ্চিত যে মেসি বার্সাতেই থাকছেন। খুব শিগগির আনুষ্ঠানিক ঘোষণা আসবে, তবে অন্য ক্লাবগুলোর জন্য আর কোনো সুযোগ নেই। মেসি বার্সাতেই থাকতে চায়, বার্সাও তাকে রাখতে চায়। চুক্তি এখন সময়ের ব্যাপার মাত্র।’ সে সময়টাই হয়তো এবার শেষ হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ