Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিলার ঝড়ে সিরিজ প্রোটিয়াদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে গতপরশু রাতে আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। তাতে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে সফরকারীরা। বেলফাস্টে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫৯ রান তোলে। জবাবে ১৯.৩ ওভারে ১১৭ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। তাতে ৪২ রানে জয় পায় প্রোটিয়ারা।
বল হাতে দক্ষিণ আফ্রিকার বিজর্ন ফরটুইন ও তাবরেজ শামসি ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন বেউরান হেনড্রিকস। ১টি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি ও এইডেন মার্করাম। ব্যাট হাতে আয়ারল্যান্ডের শেন গেটকাতে সর্বোচ্চ ২৪ রান করেন। ২০ রান করেন জর্জ ডকরেল। ১৯টি রান আসে পল স্টার্লিং এর ব্যাট থেকে।
তার আগে ব্যাট করতে নেমে ৩৮ রানে ৪ উইকেট ও ৫৮ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু ডেভিড মিলার ও উইয়ান মুল্ডারের ব্যাটে ভর করে লড়াকু সংগ্রহ পায় সফরকারীরা।
মিলার ৪৪ বলে ৪টি চার ও ৫ ছক্কায় অপরাজিত ৭৫ রান করেন। আর মুল্ডার ২৬ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় ৩৬ রান করেন। ২৭টি রান আসে কুইন্টন ডি ককের ব্যাট থেকে।
তাতে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে প্রোটিয়ারা। বল হাতে আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও মার্ক অ্যাডায়ের ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ডেভিড মিলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রোটিয়া

১৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ