Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার একশোর আগেই শেষ প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

আগের ম্যাচে তিনশো ছাড়ানো পুঁজি নিয়ে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে ২৯ ওভারে নেমে আসা ম্যাচে এবার কোন লড়াই করতে পারল না তারা। গতপরশু ম্যানচেস্টারে শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। আগে ব্যাট করে নির্ধারিত ২৮.১ ওভারে ২০১ রান করে ইংল্যান্ড। প্রোটিয়ারা গুটিয়ে যায় স্রেফ ৮৩ রানে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে এলো ১-১ সমতা।
টস হেরে জেসন রয়কে তৃতীয় ওভারেই হারায় ইংল্যান্ড। তেমন কিছু করতে পারেনি ফিল সল্ট। জনি বেয়ারস্টো থামেন থিতু হয়ে। হাসেনি মঈন আলি, জো রুটের ব্যাট। অধিনায়ক জস বাটলারও থিতু হয়েই থামান দৌড়। ইংল্যান্ডকে শক্ত অবস্থানে নিয়ে যান মূলত লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান আর ডেভিড উইলি। লিভিংস্টোন ২৬ বলে করেন ৩৮। মাত্র ১৮ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলেন কারান। ২১ রান আসে উইলির ব্যাটে।
২০২ রান তাড়ায় নেমে ৬ রানের মধ্যে ৪ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। প্রথম চার ব্যাটারের কেউই যেতে পারেন তিন অঙ্কে। নিয়মিত উইকেট হারাতে থাকা প্রোটিয়াদের কিছুটা দিশা দিতে চেষ্টা করেছিলেন হেনরিক ক্লাসেন। দলের ৮৩ রানের মধ্যে তিনি একাই করেন ৩৩ রান। প্রোটিয়াদের ধসিয়ে দিতে ১৭ রানে ২ উইকেট পান রেস টপলি। লেগ স্পিনার আদিল রশিদ ২৯ রানে নেন ৩ উইকেট। ২২ রানে ২ উইকেট নেন মঈন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার একশোর আগেই শেষ প্রোটিয়ারা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ