Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৩:৫৫ পিএম

গাজীপুরে সড়ক অবরোধ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিক ও কর্মচারীরা। বকেয়া বেতন, হাজিরা ও বোনাসের দাবিতে আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকায় ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ মিছিল করেন।

জানা যায়, লক্ষ্মীপুরা এলাকার স্টাইল ক্রাফট লিমিটেড নামের একটি পোশাক কারখানায় প্রায় ৪ হাজার শ্রমিক ও কর্মচারী কাজ করেন। গত কয়েক বছরে কারখানার মালিক ও কর্তৃপক্ষ শ্রমিক-কর্মচারীদের ৮ মাসের বেতন ও হাজিরা বকেয়া ফেলেছে। মে মাসে আন্দোলন করা হলে কারখানার কর্তৃপক্ষ জানায়, ১৪ জুন বেতন দেওয়া হবে। সেসময় বেতন না দিয়ে ২২ জুন, এরপর ২৮ জুন বেতন দেওয়া তারিখ ঘোষণা করা হয়। এভাবে টালবাহানা করে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাঁদের বেতন দেওয়া হয়নি।

এতে শ্রমিক-কর্মচারীরা ক্ষুব্ধ হয়ে আজ সকাল ৯টায় কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। পরে উত্তেজিত শ্রমিকেরা কারখানার সামনে গাজীপুর-ঢাকা মহাসড়ক বাঁশের ব্যারিকেড দিয়ে অবস্থান নেন। শ্রমিকেরা জানান, বেতন না পেয়ে তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই আট মাসের বকেয়া বেতন, হাজিরা ও বোনাসসংক্রান্ত ন্যায্য পাওনা তারা দ্রুত বুঝে চান।

গাজীপুর সদর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, শ্রমিক ও স্টাফরা বেতন না পেয়ে তারা সড়কে অবস্থান নিয়েছেন। মালিকপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ